Mann Ki Baat: ‘প্যারিস অলিম্পিক্সে অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের উৎসাহিত করতে হবে…’ ‘মন কি বাত’ -এ ভাষণ মোদির

নয়াদিল্লি: লোকসভা নির্বাচনে জয়ের পর প্রথম ‘মন কি বাত’ অনুষ্ঠানের মাধ্যমে নিজের মতামত ভাগ করে নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মন কি বাতের ১১১তম পর্বে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের জয়ের উদযাপনের পাশাপাশি আগামী মাসে প্যারিস অলিম্পিকে অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের উৎসাহিত করতেও বলেন তিনি।

মোদি উল্লেখ করেছেন, ভারতীয় ক্রীড়াবিদরা ৯০০টিরও বেশি আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। তিনি জানান, “দেশ আশা করে প্যারিস অলিম্পিকে  খেলোয়াড়রা দুর্দান্ত পারফরম্যান্স করবেন।” রোহিত শর্মাকে তাঁর দুর্দান্ত অধিনায়কত্বের জন্য অভিনন্দন জানিয়েছেন মোদি এবং তাঁর টি-টোয়েন্টি কেরিয়ারের প্রশংসা করেছেন। ভারতীয় ক্রিকেটে তাঁর সামগ্রিক অবদানের পাশাপাশি, ফাইনালে বিরাট কোহলির ইনিংসের জন্যও প্রশংসা করেন। ভারতীয় ক্রিকেটে অবদানের জন্য কোচ রাহুল দ্রাবিড়কে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: বিরাট-যুগ শেষ, T20-তে কোহলির ব্যাটন এবার কার হাতে? স্পষ্ট হয়ে গেল বিশ্বজয়ের পরই! কে সেই ক্রিকেটার?

প্যারিস অলিম্পিকের প্রস্তুতি চলছে। মোদি জানান, শুটিংয়ে আমাদের খেলোয়াড়দের প্রতিভা সামনে আসছে। পুরুষ ও মহিলা উভয় দলই টেবিল টেনিসে যোগ্যতা অর্জন করেছে। আমাদের শ্যুটার মেয়েরাও শটগান ইভেন্টে যোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে। সূত্রের খবর, টোকিয়ো অলিম্পিকে জন্য খরচ হয়েছিল ১৩ কোটি ১৩ লাখ টাকা। প্যারিস অলিম্পিক্সে খরচ হতে পারে তার আড়াই গুণেরও বেশি।

লোকসভা নির্বাচনের জন্য প্রধানমন্ত্রীর এই অনুষ্ঠান স্থগিত থাকলেও তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর রবিবার ফের ‘মন কি বাত’ অনুষ্ঠান করলেন প্রধানমন্ত্রী মোদি।