মোদির আবেদন!

Narendra Modi: তৃতীয় বার ক্ষমতায় এসেই প্রথম ‘মন কি বাত’-এ বিরাট চমক নরেন্দ্র মোদির! দেশবাসীর কাছে করলেন বড় আবেদন

নয়াদিল্লি: তৃতীয় বারের জন্য ফের প্রধানমন্ত্রীর চেয়ারে বসেছেন নরেন্দ্র মোদি। একক দল হিসেবে সংখ্যাগরিষ্ঠতা না পেলেও শরিকদের সাহায্যে ফের দিল্লির মসনদে মোদি। আর লোকসভা ভোটের ফলপ্রকাশের পর ফের শুরু হল নরেন্দ্র মোদির মন কি বাত অনুষ্ঠান। লোকসভা নির্বাচনের জন্য প্রধানমন্ত্রীর এই অনুষ্ঠান স্থগিত থাকলেও তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর রবিবার ফের ‘মন কি বাত’ অনুষ্ঠান করলেন প্রধানমন্ত্রী মোদি। আর সেই অনুষ্ঠান থেকেই দেশবাসীর উদ্দেশ্যে বড় আবেদন রাখলেন প্রধানমন্ত্রী।

মন কি বাত-এর শুরুতেই প্রধানমন্ত্রী বলেন, ”পৃথিবীর সবচেয়ে মূল্যবান সম্পর্ক আমাদের সঙ্গে মায়ের সম্পর্ক। আমাদের সকলের জীবনে মায়ের মর্যাদা সব থেকে বেশি। একজন মা সব দুঃখ-কষ্ট সহ্য করেও তার সন্তানকে লালন-পালন করেন। প্রতিটি মা তাঁর সন্তানকে স্নেহ-মমতায় বড় করে তোলেন। মায়ের এই ভালোবাসা আমাদের সবার ঋণের মতো, যা কেউ শোধ করতে পারব না।”

এরপরই প্রধানমন্ত্রী মোদি বলেন, ”আমাদের সকলকে নিজেদের মায়ের নামে একটি গাছ লাগাতে হবে। আমি আমার মায়ের নামে একটি গাছ লাগিয়েছি। আমাদের সকলের জীবনে মায়ের মর্যাদা সর্বোচ্চ। তাই মাতৃভূমিরও যত্ন নিতে হবে আমাদের।”

আরও পড়ুন: বিরাট-যুগ শেষ, T20-তে কোহলির ব্যাটন এবার কার হাতে? স্পষ্ট হয়ে গেল বিশ্বজয়ের পরই! কে সেই ক্রিকেটার?

মোদির সংযোজন, ”আমি সমস্ত দেশবাসী এবং বিশ্বের সমস্ত দেশের মানুষকে তাদের মায়ের সঙ্গে বা তাঁর নামে একটি গাছ লাগাতে আবেদন করেছি। মায়ের স্মরণে বা তাঁর সম্মানে গাছ লাগানোর অভিযান দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে দেখে আমি খুবই আনন্দিত।” প্রধানমন্ত্রী জানান, ধনী-গরিব, চাকুরীজীবী ​​নারী বা গৃহবধূ সকলেই মায়ের নামে গাছ লাগাচ্ছেন। এই প্রচারটি প্রত্যেককে তাদের মায়ের প্রতি তাদের ভালবাসা প্রকাশ করার সমান সুযোগ করে দিয়েছে।”