AITMC: মহিলা সংগঠন শক্তিশালী করতে এবার নয়া প্ল্যান তৃণমূলের! বৈঠকী সাক্ষাৎ থেকে শুরু করে মুখোমুখি আমরা, পর পর কর্মসূচি

কলকাতা: দলের মহিলা সংগঠন আরও শক্তিশালী করতে পথে নামছে তৃণমূল। বস্তুত এই লক্ষ্যে আগামী ১ অগাস্ট থেকে টানা একমাস ব‌্যাপী রাজ্যের সমস্ত ব্লক ও পুর অঞ্চলে ‘বৈঠকী সাক্ষাৎ’ করবে তৃণমূল মহিলা কংগ্রেস। এরপর সেপ্টেম্বর মাসে প্রথম দু’সপ্তাহব‌্যাপী সাংগঠনিক জেলায় ‘মুখোমুখি আমরা’ দলের মহিলা কর্মী ও সদস‌্যদের নিয়ে কর্মিসভা করা হবে। তেমনটাই খবর তৃণমূল সূত্রের৷

সদ্য লোকসভার ফল প্রকাশিত হয়েছে। রাজ্যের ২৯ আসনে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস। এই জয়ের পিছনে মহিলা ভোট অন্যতম বড় ফ্যাক্টর বলে মনে করা হচ্ছে। মহিলাদের বিপুল ভোট পড়েছে জোড়া ফুলের পক্ষে।

আরও পড়ুন: ঝাড়খণ্ড বিধানসভা ভোটে বিজেপির টার্গেট ২৬% আদিবাসী ভোট, সেই অনুযায়ী অঙ্ক কষা শুরু হিমন্ত বিশ্বশর্মার

তবে উত্তর বা দক্ষিণের বেশ কয়েকটি আসন হাতছাড়াও হয়েছে। এই অবস্থায় ২৬ এর লক্ষ্যে এখন থেকেই শুরু হয়ে যাচ্ছে সংগঠন প্রসারের প্রস্তুতি।

আরও পড়ুন: এক পাতায় হাজারো ওষুধ! শরীর থেকে টেনে বের করে কোলেস্টেরল, ওজন ঝরানো থেকে সুগার সবেতেই ধন্বন্তরি

চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “নির্বাচন পরবর্তীতে সাংগঠনিক জেলাভিত্তিক রিপোর্ট নিয়ে আলোচনা হয়েছে। সেখানে দেখা গিয়েছে, উত্তরবঙ্গের অনেক জেলায় মহিলা ভোট বাড়লেও কোচবিহার ছাড়া অন‌্য কেন্দ্রে সাফল‌্য আসেনি। আবার দক্ষিণবঙ্গের অনেক কেন্দ্রে দল জিতেছে কিন্তু মহিলা ভোটারদের আশানুরূপ সমর্থন পাওয়া যায়নি। এ কথা ঠিক, লক্ষ্মীর ভাণ্ডার-সহ মুখ‌্যমন্ত্রীর নানা কর্মসূচির টানে আগের চেয়ে অনেক বেশি সংখ‌্যায় মহিলা ভোটাররা আমাদের দলে এসেছেন। তাঁদের সাংগঠনিক নেটওয়ার্কে নিয়ে আসতে এবার বিশেষ কর্মসূচি নেওয়া হচ্ছে।”