গৌতম গম্ভীরের গ্যারেজে রয়েছে নানান ধরনের নামিদামি গাড়ি। সংগ্রহে রয়েছে maruti suzuki, bolero, টয়োটা, অডি, bmw-র মত বিলাসবহুল গাড়ি। গৌতম গম্ভীরের এমন বিপুল পরিমাণ সম্পত্তির উৎস হিসাবে মূলত তার ক্রিকেট ক্যারিয়ারকেই ধরা হয়ে থাকে।

‘দুটো নাম বাছা হয়েছে’, জানালেন জয় শাহ, শ্রীলঙ্কা সফরেই টিম ইন্ডিয়ার সঙ্গে যোগ দেবেন নতুন হেড কোচ

মুম্বই: জুলাইয়ের শেষে ভারতীয় টিমের সঙ্গে যোগ দেবেন নতুন হেড কোচ। এমনটাই জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। গত মাসেই গৌতম গম্ভীর, ডব্লিউভি রমনের মতো প্রার্থীদের সাক্ষাৎকার নিয়েছে ক্রিকেট উপদেষ্টা কমিটি। এখন শুধু নাম ঘোষণার অপেক্ষা।

টি২০ বিশ্বকাপ ছিল কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের শেষ সিরিজ। ট্রফি জিতে বিদায়বেলাকে স্মরণীয় করে রাখলেন ‘দ্য ওয়াল’। এবার দায়িত্ব নেবেন নতুন কোচ। বিসিসিআই-এর তরফে জানানো হয়েছে, জুলাই মাসের শেষে শ্রীলঙ্কা সফরেই দলের সঙ্গে যোগ দেবেন নতুন কোচ।

আরও পড়ুন– রাশিফল ১ জুলাই – ৭ জুলাই; দেখে নিন এই সপ্তাহ নিয়ে কী জানাচ্ছেন জ্যোতিষী চিরাগ দারুওয়ালা

চলতি সপ্তাহের শেষে পাঁচ ম্যাচের সিরিজ খেলতে জিম্বাবোয়ে যাচ্ছে ভারতীয় দল। এই টিমে সুযোগ দেওয়া হয়েছে তরুণ খেলোয়াড়দের। অধিনায়ক শুভমন গিল। জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলের কোচ হিসেবে যাচ্ছেন ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির বর্তমান পরিচালক ভিভিএস লক্ষ্মণ।

জয় শাহকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই লিখেছে, “খুব শীঘ্রই কোচ এবং নির্বাচক নিয়োগ করা হবে। সিএসি সাক্ষাৎকারের ভিত্তিতে ইতিমধ্যেই দুটি নাম শর্টলিস্ট করেছে। তাঁরা যা সিদ্ধান্ত নেবেন আমরা সেই অনুযায়ী এগোব। জিম্বাবোয়ে সফরে ভিভিএস লক্ষ্মণ যাচ্ছেন। নতুন কোচ শ্রীলঙ্কা সফরে যোগ দেবেন।’’

আরও পড়ুন- রাশিফল জুলাই ২০২৪; দেখে নিন এই মাস নিয়ে কী জানাচ্ছেন জ্যোতিষী চিরাগ দারুওয়ালা

বার্বাডোজের রোমাঞ্চকর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নিজের মেয়াদ শেষ করেছেন রাহুল দ্রাবিড়। শুধু রাহুল নন, বিরাট কোহলি, রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজাও আন্তর্জাতিক টি২০ থেকে অবসর ঘোষণা করেছেন। বিরাট জানিয়েছেন, এবার নতুন প্রজন্মকে জায়গা ছেড়ে দিতে হবে।

রাহুল দ্রাবিড়ের জায়গায় টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ হিসেবে রিকি পন্টিং, জাস্টিন ল্যাঙ্গার, স্টিফেন ফ্লেমিংদের নাম শোনা যাচ্ছিল। তবে এই জল্পনা উড়িয়ে দেয় বিসিসিআই। স্পষ্ট জানিয়ে দেয়, কোনও বিদেশি খেলোয়াড়কে জাতীয় দলের কোচ হিসেবে ভাবা হচ্ছে না।

তাহলে কে? যতদূর জানা যাচ্ছে, ওয়ান ডে এবং টি২০ বিশ্বকাপজয়ী গৌতম গম্ভীরকেই টিম ইন্ডিয়ার হেড কোচ হিসেবে বেছে নেওয়া হতে পারে। তবে আনুষ্ঠানিক ঘোষণা এখনও হয়নি। ২০২৪ সালের আইপিএলে মেন্টর হিসেবে কলকাতা নাইট রাইডার্সকে ট্রফি জিতিয়েছেন তিনি। ট্র্যাক রেকর্ড তাঁর পক্ষেই রয়েছে। এর আগে দুই মরশুমে লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন গম্ভীর। দু’বারই দলকে প্লে অফে তোলেন তিনি।