প্রসঙ্গত, বিশ্বকাপ জয়ের পর চোখের জল বাঁধ মানেনি হার্দিকের। বিগত ৬ মাস তাঁর কেমন গিয়েছে তা জানিয়েছিলেন। সমালোচকদের দিয়েছিলেন যোগ্য জবাব। এবার এমন খুশির খবর পেয়ে খুশি তারকা অলরাউন্ডার।

Hardik Pandya: টি-২০ বিশ্বকাপ জয়ের পর এবার বড় কথা বলে দিলেন হার্দিক পান্ডিয়া! কী বললেন তারকা অলরাউন্ডার

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে সময়টা ভাল যায়নি। পয়েন্ট টেবিলে লাস্ট বয় হয়ে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় হার্দিক পান্ডিয়ার দল। একই সঙ্গে রোহিত শর্মার সহ্গে সম্পর্কের অবনতি নিয়ে জল্পনা। সঙ্গে দোসর স্ত্রী নাতাশার সঙ্গে বিচ্ছেদের জল্পনা। ফর্মও ছিল না হার্দিকের। তবে ক্রিকেট দেবতা যে তাঁর জন্য অন্য গল্প লিখে রেখেছিলেন তা নিজেও বুঝতে পারেননি পান্ডিয়া। গোটা টি-২০ বিশ্বকাপে ভাল পারফর্ম করার পর ফাইনালে তাঁর হাত ধরেই নাটকীয় জয় পায় টিম ইন্ডিয়া।

প্রথমে একটা সময় যখন মনে হচ্ছিল হেনরিক ক্লাসেন ভারতের হাত থেকে জয় ছিনিয়েছেন, ঠিক তখনই ক্লাসেনের উইকেট নেন হার্দিক। পরে শেষ ওভারে ১৬ রান ডিফেন্ড করা শুধু নয়,উইকেট নেন ডেভিড মিলার ও কাগিসো রাবাডার। জয়ের পর চোখের জল বাঁধ মানেনি হার্দিকের। সবথেকে বেশি কাঁদতে দেখা যায় তাঁকে। একইসঙ্গে এতদিনের জমে থাকা যাবতীয় ক্ষোভ ও অভিমান বার করে দেন হার্দিক। বলে দেন বড় কথা।

জয়ের পর হার্দিক পান্ডিয়া বলেন,”এই জয় খুবই স্পেশাল। আমি খুব আবেগপ্রবণ। আমরা কঠোর পরিশ্রম করছিলাম কিন্তু কিছুই কাজ করছিল না। কিন্তু আজ গোটা দেশ যা চেয়েছিল, আজ আমরা তা পূরণ করেছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, আমার শেষ ছয় মাস কেমন গেছে, আমি একটি কথাও বলিনি। আমি জানতাম যে আমি যদি কঠোর পরিশ্রম করতে থাকি তবে আমি একদিন আবার জ্বলে উঠব।”

আরও পড়ুনঃ Indian Cricketers Retirement: শুধু বিরাট-রোহিত-জাদেজা নয়, আরও ৫ ভারতীয় ক্রিকেটারের শীঘ্রই অবসর! জানুন বিস্তারিত

এছাড়াও হার্দিক বলেন,”আমার সম্পর্কে অনেক কিছু বলা হয়েছে, কেউ হার্দিক পান্ডিয়াকে চেনে না কিন্তু সবাই আমাকে নিয়ে কথা বলেছে… আমি সবসময় জীবনের পরিস্থিতির মধ্য দিয়ে উত্তর দেওয়ায় বিশ্বাস করি … আমি অনুগ্রহে বিশ্বাস করি, আমাদের অবশ্যই সদয় হতে হবে। শেষ পাঁচ ওভারের জন্য বুমরা ও বাকি বোলারদের ধন্যবাদ। নিজেকে শান্ত রাখার চেষ্টা করেছি। প্রতিটা বলে ১০০ শতাংশ দিয়েছি। সব সময় চাপ সামলাতে ভালবাসি। এই ম্যাচেও চাপের মধ্যে থেকে জিতেছি। আর বিরাট কোহলি, রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়ের এই জয় প্রাপ্য ছিল।”