ম্যাচে আরও একবার হতাশাজনক পারফরম্যান্স করে সমালোচনার শিকার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শেষ পর্যন্ত টাইব্রেকারে পর্তুগাল ফ্যানেদের মুখে হাসি ফোটালেন গোলকিপার দিয়াগো কোস্টা।

Cristiano Ronaldo: রোনাল্ডোর কান্না-হাসি দেখল ফ্রাঙ্কফুর্ট, পর্তুগালকে শেষ আটে তুলে নায়ক দিয়াগো কস্টা

ফ্রাঙ্কফুর্ট: ইউরো ২০২৪-এর প্রি কোয়ার্টার ফাইনালে স্লোভোনিয়াকে টাইব্রেকারে হারিয়ে শেষ আটে পৌছে গেল পর্তুগাল। ম্যাচে আরও একবার হতাশাজনক পারফরম্যান্স করে সমালোচনার শিকার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শেষ পর্যন্ত টাইব্রেকারে পর্তুগাল ফ্যানেদের মুখে হাসি ফোটালেন গোলকিপার দিয়াগো কোস্টা।

ম্যাচে পুরো ১২০ মিনিটই খেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গোটা ম্যাচে নিজের পছন্দের জায়গা থেকে একধিক ফ্রি-কিকও পেয়েছিলেন তিনি। কিন্তু তা কাজে লাগাতে পারেননি সিআরসেভেন। এমনিতেও গোলের সুযোগ নষ্ট করেন তিনি। ম্যাচের অতিরিক্ত সময়ে ১০৫ মিনিটে পেনাল্টি পায় পর্তুগাল। কিন্তু তা মিস করেন রোনাল্ডো। পেনাল্টি মিস করে মাঠে কাঁদতেও দেখা যায় সিআরসেভেনকে।

ম্যাচে একাধিক গোলের সুযোগ তৈরি করেছিল স্লোভেনিয়াকে। ভাগ্য সহায় থাকলে টাইব্রেকার পর্যন্ত গড়াত না ম্যাচ। ১১৫ মিনিটের মাথায় ম্যাচের সহজতম সুযোগ পেয়েছিল স্লোভেনিয়াই। দিয়াগা কোস্টাকে একা পেয়েও তা গোল করতে পারেনি স্লোভেনিয়া। দুরন্ত ক্ষিপ্রতার সঙ্গে সেই শট বাঁচিয়ে দেন পর্তুগীজ রক্ষণের শেষ প্রহরী।

আরও পড়ুনঃ Indian Cricketers Retirement: শুধু বিরাট-রোহিত-জাদেজা নয়, আরও ৫ ভারতীয় ক্রিকেটারের শীঘ্রই অবসর! জানুন বিস্তারিত

১২০ মিনিটের পর খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে তাঁর তিনটি সেভ কোয়ার্টার ফাইনালে তুলে দেন দিয়াগো কোস্টা। ম্যাচের নায়কও তিনিই। পেনাল্টি মিস করলেও টাইব্রেকারে কোনও মিস করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। টাইব্রেকারে গোল করে পেনাল্টি মিসের জন্য ক্ষমা চেয়ে নেন তিনি। ফ্রাঙ্কফুর্ট সাক্ষী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কান্না-হাসির। কোয়র্টার ফাইনালে পর্তুগালের প্রতিপক্ষ ফ্রান্স।