কেমো নিতে গিয়ে আবেগপ্রবণ হিনা

Hina Khan: প্রথম কেমো নিতে গিয়েই…! কী হল হিনা খানের? তুমুল ভাইরাল হাসপাতালের ভিডিও

মুম্বই: বর্তমানে চর্চার শিরোনামে রয়েছেন টেলিদুনিয়ার জনপ্রিয় অভিনেত্রী হিনা খান। আসলে দিন কয়েক আগেই অভিনেত্রী জানিয়েছেন যে, স্টেজ ৩ স্তন ক্যানসারে আক্রান্ত তিনি। যা শুনে উদ্বিগ্ন তাঁর ভক্তরা। এদিকে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেওয়ার পরে সেখান থেকেই সোজাসুজি সোমবার হাসপাতালে গিয়েছিলেন হিনা। সেখানে নিজের প্রথম কেমোথেরাপির ভিডিও পোস্ট করেছেন খোদ অভিনেত্রী। ভিডিওটিতে শুরুতেই দেখা যাচ্ছে, একটি অনুষ্ঠানের রেড কার্পেটে হাঁটছেন হিনা এবং পুরস্কারও গ্রহণ করছেন। এরপরেই কেমো নিতে হাসপাতালে যাচ্ছেন তিনি।

ভিডিও-য় আবেগপ্রবণ হয়ে পড়তে দেখা গিয়েছে হিনাকে। তিনি বলেন, “সমস্ত গ্ল্যামার চলে গিয়েছে। আমি আমার প্রথম কেমোর জন্য প্রস্তুত।” এই ক্লিপটি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, “ওই অ্যাওয়ার্ডের রাতে আমি আমার ক্যানসার ডায়ানোসিস নিয়ে জানতাম। কিন্তু আমি ঠিক করেছি, বিষয়টাকে স্বাভাবিক রাখার – শুধু আমার জন্য নয়, বরং আমাদের সকলের জন্য। এই দিনটাই সব কিছু বদলে দিয়েছে। মূলত এটাই আমার জীবনের সবথেকে চ্যালেঞ্জিং পর্বের সূচনা।”

আরও পড়ুন-    বলুন তো, পৃথিবীর কোন দেশে Jeans পরা নিষেধ? ৯০% মানুষই জানেন না সঠিক উত্তর, নাম শুনলে চমকে যাবেন গ্যারান্টি!

হিনা আরও লিখেছেন, “আমরা যা বিশ্বাস করি, তা হয়ে উঠি এবং আমি আবার নিজেকে নতুন ভাবে উদ্ভাবনের সুযোগ হিসাবে এই চ্যালেঞ্জটি গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি। আমার টুলকিটে প্রথম টুল হিসেবে আমি ইতিবাচক উদ্যমটাকেই রাখার সিদ্ধান্ত নিয়েছি। নিজের জন্যই আমি বিষয়টা স্বাভাবিক করার কথা ভেবেছি। আমার জন্য কাজের অঙ্গীকার খুবই গুরুত্বপূর্ণ। আমার জন্য অনুপ্রেরণা, আবেগও গুরুত্বপূর্ণ। আমি নতি স্বীকার করতে অস্বীকার করি। আমার প্রথম কেমোর ঠিক আগেই যে পুরস্কারটা আমি পেয়েছি, সেটা শুধু আমার অনুপ্রেরণা নয়। বরং আমি এই অনুষ্ঠানে যোগ দিয়েছি, কারণ আমি নিজেকে বোঝাতে চেয়েছি যে, আমি যেভাবে ঠিক করেছি, সেভাবেই বাঁচছি। সব কিছুর উর্ধ্বে মন। তাই আমি ওই অনুষ্ঠানে যোগ দিয়ে সেখান থেকেই সরাসরি হাসপাতালে গিয়েছি প্রথম কেমোর জন্য। তাই আমি সকলের কাছে অনুরোধ করব, তাঁরা যেন নিজেদের জীবনের চ্যালেঞ্জগুলিকে প্রথমে স্বাভাবিক করে তোলে। সেটা যতটাই কঠিন হোক না কেন। কখনওই পিছিয়ে যাওয়া উচিত নয়। হাল ছেড়ে দেওয়াও উচিত নয়।”

আরও পড়ুন-    গরমে গোলাপ গাছ শুকিয়ে কাঠ হচ্ছে? এই ৬ জিনিস ‘ধন্বন্তরি’! গোড়ায় দিলেই থোকা থোকা ফুলে ভরবে গাছ, গ্যারান্টি!

হিনার দীর্ঘদিনের প্রেমিক রকি কমেন্ট বাক্সে লিখেছেন, “আমার যোদ্ধা।” অভিনেত্রী আরতি সিং লিখেছেন, “তুমি প্রচুর মানুষের অনুপ্রেরণা… আল্লাহ তোমার সঙ্গে রয়েছেন। তোমার বাবাও তোমার সঙ্গে রয়েছেন। তোমার জন্য অনেক প্রার্থনা।”