কুণাল ঘোষ (Photo: Kunal Ghosh/ Facebook)

‘আমার ১ সেকেন্ড লাগবে…!’ রাজ্যপালকে ‘বিস্ফোরক’ তোপ কুণালের, ‘শুধু তাজ প্যালেস দিল্লি নয়’

কলকাতা: “বিধানসভায় মানুষ চেয়েছেন দুই নির্বাচিত জনপ্রতিনিধিকে। কিন্তু রাজভবন সৌজন্যকে দুর্বলতা ভাবছেন।” বৃহস্পতিবার এমনই মন্তব্য করলেন তৃণমূলের কুণাল ঘোষ। তাঁর সাফ কথা, “বিশেষ অধিবেশন বসলে বসবে। আমরা রাজভবনকে বলছি, যাঁদের শপথ নেওয়ার কথা। তাঁদের বিরুদ্ধে আপনারা মানহানির মামলা করলেন! রাজ্যপালকে ছাড়া শপথ হয় না এটা ঠিক নয়। অধ্যক্ষ যথেষ্ট সৌজন্য, উদারতা দেখিয়েছেন।”

এরপরেই কুণালের তীব্র তোপ, “রাজ্যপালকে সম্মান করি। তাঁকে শ্রদ্ধা করি। তিনি যখন মানহানির মামলা করেছেন তাঁকে বলি, ‘আনটোল্ড স্টোরির’ জন্য মামলা যদি করে থাকেন। তাহলে বলে দিই আনটোল্ড স্টোরি তথ্য প্রমাণ-সহ সব আছে। তবে শুধু তাজ প্যালেস দিল্লি নয়। এরপরেও একই মানুষের সঙ্গে অসভ্যতা করার চেষ্টা রাজভবনেও হয়েছে। তার তথ্য প্রমাণও আছে। আর ওইসব মামলা আমাকে দেখিয়ে লাভ নেই। আনটোল্ড স্টোরি বলতে আমার এক সেকেন্ড লাগবে। আদালতকে আমি শ্রদ্ধা করি। তাজ প্যালেস হোটেলে যদি অপ্রীতিকর ঘটনা ঘটে থাকে সেই একই ঘটনা রাজভবনেও ঘটে থাকলে, আমি আমার বক্তব্য প্রত্যাহার করব না। আইনের রাস্তা যখন দেখিয়েছেন, তখন আমিও আনটোল্ড স্টোরির প্রতি পাতা দেখাব। আমাকে মানহানির মামলা দেখিয়েছেন, তাই আমি বলতে শুরু করলাম…”

আরও পড়ুন: বঙ্গোপসাগরের দিকে এগোচ্ছে ঘূর্ণাবর্ত…! অতিভারী বৃষ্টি সতর্কতা জেলায় জেলায়! লাগাতার ঝড়-জল থামবে কবে? বিগ আপডেট দিল আলিপুর

প্রসঙ্গত, গত সোমবার ৩টে পর্যন্ত শপথ জটিলতা কাটাতে রাজ্যপালকে সময় দিয়েছিলেন তিনি। সেই সময় অতিক্রান্ত। তবুও নীরবই ছিলেন তৃণমূলের কুণাল ঘোষ। অবশেষে বৃহস্পতিবার এক্স হ্যান্ডেলে একটি হোটেলের ছবি দিয়ে কুণাল ঘোষ লিখলেন, ”হোটেল তাজ প্যালেস, নয়াদিল্লির অকথিত কাহিনির নায়ক ভুলে যাচ্ছেন, আইনত চলতি শপথ বিতর্কে তাঁর ভূমিকা নেই। তিনি ছাড়াও সব হতে পারে। সৌজন্যকে দুর্বলতা ভাবা ভুল। যাদের বুদ্ধিতে চলছেন, তারা আপনাকে আরও ডোবাবে। বিধানসভার অধ্যক্ষের সাংবাদিক বৈঠকে নজর রাখুন।” কুণাল ঘোষের এক্স হ্যান্ডেলের পোস্ট ঘিরেই ফের তোলপাড় রাজ্য রাজনীতিতে।