প্রাথমিক টেট মামলায় বড় নির্দেশ

Primary TET Scam: প্রাথমিকের পরীক্ষার OMR হার্ডডিস্ক কোথায়? এথিক্যাল হ্যাকারের সাহায্য নিতে কড়া নির্দেশ হাইকোর্টের

কলকাতা: প্রাথমিক টেট ২০১৪-র ওএমআর শিট মামলায় বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের। প্রাথমিক টেট দুর্নীতি মামলায় সিবিআইয়ের তদন্তে অসন্তোষ কলকাতা হাইকোর্টের। প্রাথমিকের পরীক্ষার OMR হার্ডডিস্ক কোথায়? খোঁজ চাইল আদালত। মেটা ডেটা/ ডিজিটাল ফুটপ্রিন্ট থেকে আসল হার্ডডিস্কের হদিশ দিতে ব্যর্থ সিবিআই। এই তথ্য পেয়েই সিবিআই, ইডি-র বাইরে বিশেষজ্ঞ সংস্থাকে নিয়োগের নির্দেশ বিচারপতি রাজাশেখর মান্থার।

তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ সংস্থাকে নিয়োগের নির্দেশ দিয়েছেন বিচারপতি। তাঁর পর্যবেক্ষণ, গত ২ বছরে প্রাথমিকের দুর্নীতির OMR তদন্তের অগ্রগতি নেই। ৬ সপ্তাহে OMR sheet-এর মেটা ডেটা রহস্যের সমাধানের সময়সীমা নির্দিষ্ট করে দিয়েছেন বিচারপতি মান্থা। সরকারি বা বেসরকারি বিশেষজ্ঞ সংস্থা, এমনকি এথিক্যাল হ্যাকারের সাহায্য নিতে সিবিআইকে সবুজ সঙ্কেত দিয়েছে কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন: তাহলে কি হার্দিক-নাতাশার সম্পর্ক একেবারেই শেষ? এই ঘটনার পরই ফের শুরু জল্পনা

এই জন্য প্রয়োজনীয় অর্থ দিতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদকে। ৭ সপ্তাহ পর ফের এই মামলার শুনানি হবে। প্রাথমিক টেট OMR মামলায় সিবিআই তদন্তে অসন্তুষ্ট হন বিচারপতি রাজাশেখর মান্থা।

আরও পড়ুন: IIT-কে রীতিমতো টক্কর, এই কলেজে পড়ে মিলল ৮৫ লক্ষ টাকা প্যাকেজের চাকরি! কীভাবে ভর্তি?

প্রাথমিক টেট ২০১৪ OMR এর প্রথম হার্ডডিস্ক কোথায়? হার্ডডিস্ক না থাকলে ডিজিটাল ফুটপ্রিন্ট কোথায়? – সিবিআই উদ্দেশ্যে প্রশ্ন বিচারপতি রাজাশেখর মান্থা’র। শুক্রবারের মধ্যে সিবিআই কে অবস্থান জানাতে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি মান্থা।

অর্ণব হাজরা