কোপা সেমিফাইনালে আর্জেন্টিনা খেলবে ‘এই’ দলের বিরুদ্ধে, ম্যাচ কবে, ক’টায়?

নিউ জার্সি: কোপা সেমিফাইনালে সহজ প্রতিপক্ষ পেল আর্জেন্টিনা! অনেকেই কিন্তু এমনটাই বলছেন।

কোপা ২০২৪-এ ইকুয়েডরের বিরুদ্ধে জিতে আগেই সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছিল আর্জেন্টিনা। এবার সেমিফাইনালে প্রতিপক্ষ পেয়ে গেল লিওনেল মেসির দল।

প্রথমবার কোপা আমেরিকায় খেলতে নেমে ইতিহাস গড়েছে কানাডা। সেমিফাইনালে উঠেছে তারা। টাইব্রেকারে ভেনেজুয়েলাকে হারিয়ে লিওনেল মেসির দেশের বিরুদ্ধে খেলতে হবে কানাডাকে। ১০ জুলাই মুখোমুখি হবে আর্জেন্টিনা-কানাডা।

আরও পড়ুন- ৯০ বছরে যা হয়নি তাই ঘটল এবার, একইসঙ্গে ইউরোর ইতিহাসে প্রথম হল এমন রেকর্ড

লিওনেল স্কালোনির আর্জেন্টিনা এবারও ফেভারিট। কানাডার বিরুদ্ধে তাদের যে পাল্লা ভারী তা আর বলার অপেক্ষা রাখে না। নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা-কানাডা। ম্যাচটি শুরু হবে ভারতীয় সময়ে সকাল সাড়ে পাঁচটায়।

কোপার আগে কানাডার বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলেছিল আর্জেন্টিনা। মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে সেই ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা জিতেছিল ২-০ গোলে।

সেই ম্যাচে একটি করে গোল করেন হুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্টিনেজ। সেদিন আর্জেন্টাইন অধিনায়ক বেশ কয়েকটি সহজ সুযোগ পেয়েও কানাডার গোলকিপার ম্যাক্সিমে ক্রেপোকে পরাস্ত করতে পারেননি। সেদিন কিন্তু মেসি ফ্লপ।

আরও পড়ুন- ‘‘অহঙ্কার আ যাতা হ্যায়’’- নরেন্দ্র মোদির কাছে অকপট স্বীকারোক্তি বিরাট কোহলির

কোপার সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ হওয়ার লড়াইয়ে ছিল কানাডা-ভেনেজুয়েলা। র‌্যাঙ্কিংয়ে এই দুই দলের মধ্যে খুব বেশি পার্থক্য নেই। এদিন ম্যাচেও বল দখলের লড়াইয়ে তারা ছিল কাছাকাছি। তবে শেষ হাসি হাসলেন কানাডার ফুটবলাররা।

—- Polls module would be displayed here —-

এদিন ম্যাচের প্রথমে লিড নিয়েছিল কানাডা। ম্যাচ শুরুর মাত্র ১৩ মিনিটে জ্যাকব শাফলবার্গের গোলে এগিয়ে যায় তারা। সেই লিড কানাডা ধরে রেখেছিল পুরো প্রথমার্ধ।

৬৪ মিনিটে সমতা ফেরায় ভেনেজুয়েলা। গোল করেন স্যালোমন রোন্ডন। ৪০ গজ দূর থেকে দৃষ্টিনন্দন শটে ভেনেজুয়েলাকে ম্যাচে ফেরান। এর পর নির্ধারিত সময়ে আর গোল না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। তার পর জয় পায় কানাডা।