প্রতীকী ছবি

Howrah Station Local Train: হাওড়া স্টেশনে আতঙ্ক! গার্ড ছাড়াই হঠাৎ চলতে শুরু করল ব্যান্ডেল লোকাল, প্ল্যাটফর্মে ঝাঁপ যাত্রীদের!

হাওড়া: রবিবার রাতে হাওড়া স্টেশন থেকে নির্ধারিত সময়ের আগে গার্ড ছাড়াই হাওড়া-ব্যান্ডেল শেষ লোকালটি রওনা দেয়। গার্ডহীন ট্রেন দেখে কেউ আতঙ্কে চলন্ত ট্রেন থেকেই প্ল্যাটফর্মে ঝাঁপ দিলেন। কেউ তড়িঘড়ি নামতে গিয়ে মুখ থুবড়ে পড়লেন! এই হেনস্থার থেকে রক্ষা পাননি মহিলা যাত্রীরাও। ক্ষুব্ধ নিত্যযাত্রীরা রেল আধিকারিক ও আরপিএফকে ঘিরে বিক্ষোভে ফেটে পড়েন। বেশ কিছু সময় পর ওই ট্রেনটিই ফের ব্যান্ডেলের দিকে রওনা দেয়।

আরও পড়ুন: এবার বুলডোজার চলল স্টেশন চত্বরে, জমি দখল মুক্ত করল রেল, চোখে জল দুঃস্থ দোকানিদের

অ্যাড্রেস সিস্টেমে ঘোষণা করা হয়, সাত নম্বর প্ল্যাটফর্ম থেকে ১১.৪৫ মিনিটের হাওড়া-ব্যান্ডেল লোকাল ছাড়বে। ডিসপ্লে বোর্ডেও তা দেখানো হয়। এর পরেই ৭ নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা ট্রেনে বহু যাত্রী উঠে পড়েন। ১১.৩৪ মিনিট নাগাদ আচমকা গার্ড ছাড়াই ট্রেনটি চলতে শুরু করে।

ট্রেন বেশ কিছুটা এগিয়ে গেলে যাত্রীদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়ায়। দুর্ঘটনার আশঙ্কায় বহু যাত্রী ট্রেন থেকে প্ল্যাটফর্মে ঝাঁপ দেন। মহিলা কামরা থেকে তড়িঘড়ি নামতে গিয়ে দু’জন মহিলা প্ল্যাটফর্মে পড়েও যান। শেষে যাত্রীদের চিৎকারে চালক ট্রেনটি থামান। এর পর শুরু হয় চরম যাত্রী বিক্ষোভ। পরে ওই ট্রেনটিই ১১.৫৪ মিনিট নাগাদ যাত্রীদের নিয়ে হাওড়া স্টেশন ছাড়ে।

যদিও পূর্ব রেলের তরফে জানানো হয়, এই ট্রেনের কারশেড যাওয়ার কথা ছিল। পরিবর্তে অন্য ট্রেন সেট আসছিল। তার আগেই যাত্রীরা ওই ট্রেনে উঠে পড়েন।