South Bengal News: তুমুল বিক্ষোভ…ভেস্তে গেল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ বৈঠক! কিন্তু কেন?

দক্ষিণবঙ্গ: ছাত্র শিক্ষক কর্মচারীদের বিক্ষোভের জেরে ভেস্তে গেল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ বৈঠক। এর ফলে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ক্ষেত্রে অচলাবস্থা দেখা দিতে পারে বলে আশঙ্কা কর্তৃপক্ষের। এদিন একযোগে বিক্ষোভে সামিল হয় অধ্যাপকদের সংগঠন ওয়েবকুপা, তৃণমূল ছাত্র পরিষদ ও তৃণমূল কংগ্রেস সমর্থিত কর্মচারী ইউনিয়ন। তাদের বিক্ষোভের জেরে স্থগিত হয়ে যায় বর্ধমান বিশ্ববিদ্যালয়ের এক্সিকিউটিভ কাউন্সিলের বৈঠক।

আজ, বৃহস্পতিবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ে এক্সিকিউটিভ কাউন্সিলের বৈঠক ডাকা হয়েছিল। অন্তর্বর্তিকালীন উপাচার্য এই বৈঠক ডাকতে পারেন না, এই দাবি তুলে বিক্ষোভে সামিল হয় ওয়েবকুপা, তৃণমূল ছাত্র পরিষদ ও তৃণমূল কংগ্রেস সমর্থিত কর্মচারী ইউনিয়ন। ঘেরাও বিক্ষোভের জেরে সেই বৈঠক করা আর সম্ভব হয়নি। ঘর তালাবন্ধ দেখে ফিরে যান বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তিকালীন উপাচার্য গৌতম চন্দ্র।

আরও পড়ুন: স্বামীর বিবাহ-বহির্ভূত সম্পর্ক জেনে গিয়েছিল স্ত্রী! তার জেরে ঘটল হাড়হিম করা কাণ্ড

কর্তৃপক্ষের টিএমসিপি, ওয়েবকুপা ও তৃণমূল প্রভাবিত কর্মচারী সংগঠনের বাধাতেই কার্যত ইসি মিটিং হল না বর্ধমান বিশ্ববিদ্যালয়ের। আজ, বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে ইসি মিটিং ডাকা হয়েছিল। বেলা ১০টা থেকেই  বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রাজবাটি ক্যাম্পাসের গাড়ি বারন্দায় বসে পরে বিক্ষোভ দেখাতে থাকে বিক্ষোভকারীরা।

রেজিস্ট্রার সুজিত কুমার চৌধুরী নিজের অফিসে যেতে গেলে তাঁকে ঘেরাও করে বিক্ষোভ দেখানো হয়৷ বিক্ষোভের মুখে পরে বিশ্ববিদ্যালয় থেকে চলে যান রেজিস্ট্রার। কিছুক্ষণ পরে উপাচার্য এলে তিনিও তুমুল বিক্ষোভের মুখে পড়েন। বাধা পেয়ে ফিরে যেতে বাধ্য হন তিনি।

আরও পড়ুন: সার্ভার থেকে গায়েব হয়ে গিয়েছে বহু গুরুত্বপূর্ণ ডেটা! OMR কাণ্ডে ফের তল্লাশি…তৎপর সিবিআই

ওয়েবকুপার ছত্রছায়ায় থাকা অধ্যাপকরা বলেন, ‘‘রাজ্য সরকারের উচ্চ শিক্ষা দফতরের নির্দেশ অনুযায়ী এই অন্তর্বর্তিকালীন উপাচার্যের এক্সিকিউটিভ কাউন্সিলের বৈঠক ডাকার কোনও অধিকার নেই। অথচ তিনি সেই বৈঠক ডেকেছেন। আগেও তিনি এই ধরনের বৈঠক ডেকে তা বাস্তবায়িত করতে ব্যর্থ হন। আমরা গতবারের মতো এবারও এই অবৈধ বৈঠকের বিরোধিতা করেছি। আমাদের সঙ্গে তৃণমূল ছাত্র পরিষদ ও তৃণমূল কর্মচারী সংগঠনও ছিল। আমাদের বিক্ষোভের জেরে এক্সিকিউটিভ কাউন্সিলের বৈঠক হতে পারেনি। তাই আমাদের এই আন্দোলন সফল হয়েছে বলে মনে করছি।’’