অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন

Arvind Kejriwal Supreme Court: আবগারি দুর্নীতি মামলা! অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন মঞ্জুর সুপ্রিম কোর্টের

নয়াদিল্লি: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। আবগারি দুর্নীতি সংক্রান্ত আর্থিক তছরুপ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী। এর আগে গত ১৭ মে, কেজরিওয়ালের জামিনের আবেদনের উপর রায় সংরক্ষিত রাখে সুপ্রিম কোর্ট। তার মাসখানেক আগেই এই মামলায় আপ সুপ্রিমোর গ্রেফতারির বিষয়ে ইডি-র কাছে প্রতিক্রিয়া চায় আদালত।

গত ৯ এপ্রিল আম আদমি পার্টি (এএপি) প্রধান দিল্লি হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে আবেদন করেন। আবগারি দুর্নীতি মামলায় ইডি-র (ED) গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। শুক্রবার সেই মামলায় অবশেষে চূড়ান্ত রায় দিয়েছে শীর্ষ আদালত। বিচারপতি সঞ্জীব খান্না এবং বিচারপতি দীপঙ্কর দত্তের এজলাসে এই রায়দান হয়েছে।

আরও পড়ুন:আগামী ৪৮ ঘণ্টা ‘ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন’ দক্ষিণবঙ্গ জুড়ে, কী সতর্কতা উত্তরে? জানিয়ে দিল আলিপুর

প্রসঙ্গত, এরইমধ্যে কেজরিওয়ালের বিরুদ্ধে চার্জশিট পেশ করেছে ইডি যেখানে ১০০ কোটি টাকার দুর্নীতিতে কেজরিওয়ালের সরাসরি যোগাযোগ থাকার দাবি করা হয়েছে। আত্মপক্ষ সমর্থনে কেজরিওয়াল জানান, আবগারি দুর্নীতিতে সহ-অভিযুক্ত বিজয় নায়ার দিল্লির মন্ত্রী অতিশী মারলেনা এবং সৌরভ ভরদ্বাজের হয়ে কাজ করতেন, তাঁর হয়ে নয়।এদিকে অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু (SV Raju) জানান, হাওয়ালা লেনদেনের আরও প্রমাণ পাওয়া গিয়েছে এবং হোয়াটসঅ্যাপ চ্যাট উদ্ধার করা হয়েছে।