ফলপ্রকাশ বাংলার উপনির্বাচনের... চার কেন্দ্রে শুরু ভোটগণনা... কে হাসবে শেষ হাসি?

West Bengal Assembly By Election Result 2024: আজ উপনির্বাচনের ফলপ্রকাশ… চার কেন্দ্রে শুরু ভোটগণনা… কে হাসবে শেষ হাসি?

আর কিছুক্ষণেই প্রকাশিত হবে উপনির্বাচনের ফল। রায়গঞ্জ, বাগদা, রানাঘাট দক্ষিণ এবং মানিকতলা বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হয়েছে বুধবার। আজ শনিবার তার ফল ঘোষণা। কড়া নিরাপত্তায় ঢেকে ফেলা হয়েছে প্রতিটি বুথ। রাজ্য পুলিশ তো আছেই। পাশাপাশি কেন্দ্রীয় বাহিনীর জওয়ান দিয়ে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

রায়গঞ্জ, বাগদা, রানাঘাট দক্ষিণে  ২০২১ সালে বিজেপি জিতেছিল। বিধায়কেরা দলবদল করায় ফের নির্বাচন হয়। মানিকতলায়  বিধায়ক সাধন পাণ্ডের মৃত্যুর পরে আবার ভোট হয়েছে। মানিকতলা কেন্দ্রটি দীর্ঘদিন ধরে বিধায়ক শূন্য ছিল। ২০১১ সাল থেকে টানা তিনবার এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী হিসেবে জয়ী হন সাধন পান্ডে । তৃণমূল এই কেন্দ্রে প্রার্থী করেছে প্রয়াত মন্ত্রীর স্ত্রী সুপ্তি পান্ডেকে। বিজেপি প্রার্থী প্রাক্তন ফুটবলার ও জাতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে।

 

প্রথম রাউন্ডের গণনার শেষে প্রাপ্ত ভোট 

সুপ্তি পান্ডে- ৩১৮০

কল্যাণ চৌবে- ৯২৯

রাজীব মজুমদার- ৩১৫

পশ্চিমবঙ্গ ছাড়াও আরও একাধিক রাজ্যের বিধানসভা আসনে উপনির্বাচনের ফল প্রকাশিত হবে আজ। তালিকায় আছে রূপাউলি (বিহার), বিক্রভান্দি (তামিলনাড়ু), অমরওয়ারা (মধ্যপ্রদেশ), বদ্রীনাথ (উত্তরাখণ্ড), মঙ্গলৌর (উত্তরাখণ্ড), জলন্ধর পশ্চিম (পঞ্জাব), হামিরপুর (হিমাচল প্রদেশ), দেহরা (হিমাচল প্রদেশ) এবং নালাগড় (হিমাচল প্রদেশ)।