অনন্ত-রাধিকার বিয়ের মেন্যুতে কী কী ছিল?

Anant Ambani Radhika Merchant Wedding Delectable Menu: দেশি চাট থেকে বিশ্বের সবচেয়ে দামি মাছের ডিম! অনন্ত-রাধিকার বিয়ের মেন্যুতে কী কী ছিল?

মুম্বই: মুম্বইয়ের জিও ওয়ার্ল্ড সেন্টারে যেন চাঁদের হাট! মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্তর বিয়ে ঘিরে গত কয়েক মাস ধরেই যেন উৎসবের আবহ! প্রি-ওয়েডিং থেকে বিয়ে, রিসেপশনের সমস্ত আয়োজনই স্বপ্নের মতো। গত ১২ জুলাই অর্থাৎ শুক্রবার মুম্বইয়ে ধুমধাম করে সম্পন্ন হয়েছে মুকেশ আম্বানি ও নীতা আম্বানির পুত্র অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের শুভ বিবাহ।

বিয়ের দিন কেমন খাওয়াদাওয়ার আয়োজন হয়েছিল আম্বানি পরিবারে? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে, বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে শেফরা উপস্থিত হয়েছিলেন এই বিয়ের খাবারের আয়োজনের জন্য। খাবারের জায়গায় Odette, II Borro ও Bukhara নামের বিভিন্ন স্টল দেখা গিয়েছে।

আরও পড়ুন: সন্তানের ঠোঁটের ডগায় মিথ্যে কথা? কীভাবে আটকাবেন এত মিথ্যে বলা? খুবই জরুরি এই কথাগুলি জানুন

জানা গিয়েছে, ভারতের বিভিন্ন প্রান্তের খাবারের রাজকীয় আয়োজনের পাশাপাশি বিশ্বের দরবারের বিভিন্ন জনপ্রিয় পদ ছিল বিয়ের মেন্যুতে। ক্রিম রাবরি, লসসি, তিরামিসুর উপরে ক্যাভিয়ারের মতো খাবারের আয়োজন ছিল। রামেশ্বরম ক্যাফের মাখন, ঘি এবং রসুনের দোসার পাশাপাশি অনন্তের প্রিয় পেসারত্তু – অন্ধ্র প্রদেশে উদ্ভূত একটি সবুজ দোসা, কর্ণাটকের বিখ্যাত থাট্টে ইডলি, একটি মশলাদার উসল বড়ার সঙ্গে পরিবেশন করা হয়েছিল পুরান পোলি। ছিল নানা ধরনের চাটের ব্যবস্থাও।

আরও পড়ুন: লোকে বলে ‘দুঃখের বৃক্ষ’, উপকার শুনলে আনন্দই-আনন্দ! আয়ুর্বেদের ‘মহৌষধ’ এই পাতা

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

গত সপ্তাহে মামেরু অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয়েছিল অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের বিয়ের উদযাপন। মুম্বইয়ে পারিবারিক বাসভবন অ্যান্টিলিয়াতে এই মামেরু অনুষ্ঠানের আয়োজন করেছিলেন মুকেশ আম্বানি এবং নীতা আম্বানি।গত শুক্রবারই ধুমধাম করে অনন্ত-রাধিকার শুভ বিবাহ সম্পন্ন হয়েছে। এর জন্য ড্রেস কোড ছিল ‘ইন্ডিয়ান ট্র্যাডিশনাল’। ১৩ জুলাই অনুষ্ঠিত হয় ‘শুভ আশীর্বাদ’। এর জন্য ড্রেস কোড ‘ইন্ডিয়ান ফর্ম্যাল’। ১৪ জুলাই ‘মঙ্গল উৎসব’ বা ওয়েডিং রিসেপশন। ওই অনুষ্ঠানের ড্রেস কোড ‘ইন্ডিয়ান চিক’। এই সমস্ত অনুষ্ঠান হচ্ছে বিকেসি-র জিও ওয়ার্ল্ড সেন্টারে।