চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তানে খেলতে যেতে নারাজ টিম ইন্ডিয়া

ICC Champions Trophy 2025: চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে না গেলে বড় বিপাকে পড়তে পারে ভারত, কোন ছক কষছে পাক বোর্ড?

ইসলামাবাদ: আর মাত্র ৭ মাস। সামনের বছরেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসতে চলেছে পাকিস্তানে। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী ১৯ ফেব্রুয়ারি করাচিতে অনুষ্ঠিত হতে পারে প্রথম ম্যাচ। শেষ হওয়ার কথা ৯ মার্চ। ভারত এবং পাকিস্তানের মধ্যেকার কূটনৈতিক সমস্যার জন্য চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে না-ও যেতে পারে ভারত।

আরও পড়ুন: ফের বাবা ভাঙ্গার ভয়ঙ্কর ভবিষ্যদ্বাণী! ২০২৫-এ কী হবে? শুনলে গায়ে কাঁটা দেবে

ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে না যাওয়ার জল্পনার মধ্যেই জিও নিউজ উর্দুতে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, ভারত পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে না গেলে পাকিস্তানও ২০২৬ সালে ভারত এবং শ্রীলঙ্কায় আয়োজিত টি২০ বিশ্বকাপ খেলতে ভারতে না আসার হুমকি দিতে পারে।

আরও পড়ুন: প্রসবের সময় মারা যান স্ত্রী! দেহ সৎকার করে চিতাভস্ম থেকে যা পাওয়া গেল… জানলে আপনিও শিউরে উঠবেন

রবিবার, অর্থাৎ ১৪ জুলাই প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড নিজেদের দেশে চ্যাম্পিয়ন্স ট্রফির সব ম্যাচ আয়োজন করতে বদ্ধ পরিকর। আগামী সপ্তাহেই শ্রীলঙ্কায় আইসিসির সভা রয়েছে, সেখানেও পিসিবি তাদের অবস্থানের কথা জানাবে। চলতি মাসের ১৯ থেকে ২২ জুলাই আইসিসির সেই সভায় হাজির থাকবেন পিসিবির চেয়ারম্যান মহসিন নকভি।

ভারত শেষ বার ২০০৮ সালে পাকিস্তানে গিয়েছিল এশিয়া কাপ খেলতে। গত ১৬ বছরে পাকিস্তান এক বার ভারতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এসেছে। এছাড়াও ২০১৬ টি২০ বিশ্বকাপ এবং ২০২৩ বিশ্বকাপ খেলতে পাক ক্রিকেট দল ভারতে এসেছে। এবার ভারত কী পদক্ষেপ করে সেটাই দেখার।