বিধায়ককে নিয়ে বিপাকে বিজেপি

BJP MLA: ঘাস হয়ে ফের পদ্মে…! দলের বিধায়ককে নিয়ে ব্যাপক বিপাকে বিজেপি, অধ্যক্ষকে নজিরবিহীন চিঠি

কলকাতা: নিজের দলের বিধায়ককে নিয়ে এখন নিজেরাই বিপাকে বিজেপি। সৌমেন রায়, কালিয়াগঞ্জ কেন্দ্র থেকে জিতে বিধায়ক হয়েছিলেন। কিন্তু দলত্যাগ করে সৌমেন রায় তৃণমূল কংগ্রেসের যোগদান করেন। দলত্যাগ বিরোধী আইনে তাঁর বিধায়ক পদ খারিজের জন্য অধ্যক্ষের কাছে আবেদন করা হয় বিজেপির তরফে। এবার পাল্টা আবেদন বিধায়ক পদ খারিজের আবেদন প্রত্যাহারের।

বিধায়ক পদ খারিজ মামলায় বেশ কয়েকটি শুনানিও হয়। কিন্তু গত ফেব্রুয়ারি মাসে সৌমেন রায় তৃণমূল কংগ্রেস ছেড়ে আবার বিজেপিতে ফিরে আসেন। এর পরে বিজেপির তরফে ফের অধ্যক্ষকে চিঠি দেওয়া হয়। চিঠিতে আবেদন করা হয় সৌমেন রায়ের বিধায়ক পদ খারিজের জন্য যে আবেদন তা প্রত্যাহার করা হোক। এই মামলা তিনি আর চালাতে চান না।

আরও পড়ুন: ‘বয়স’ অনুযায়ী ‘ওজন’ বেশি নয় তো…? ওয়েট মেসিন ভুলে যান! দেখুন BMI ক্যালকুলেটর কী বলে! এই ভাবে বুঝে নিন চার্ট

এই বিষয়টি নিয়ে সোমবার আইনজীবীরা অধ্যক্ষের সঙ্গে বৈঠক করেন। ৩রা অগাস্ট মামলাটির ফের শুনানি। বস্তুত বিধায়ক পদ খারিজের আবেদন জানিয়ে চিঠি এরকম ঘটনা বিধানসভায় অনেকবার ঘটেছে। কিন্তু একবার চিঠি দিয়ে তা আবার প্রত্যাহার করার আবেদন, নিঃসন্দেহে নজির বিহীন।

প্রসঙ্গত, শুভেন্দু অধিকারীর করা অভিযোগের ভিত্তিতে দলত্যাগ বিরোধী আইনে তিনজন বিধায়কের বিরুদ্ধে শুনানি চলছিল। এঁদের মধ্যে কৃষ্ণ কল্যানী এবং বিশ্বজিৎ দাস দুজনেই পদত্যাগ করে লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন। একমাত্র বিজেপির প্রতীকে জেতা তন্ময় ঘোষের বিরুদ্ধে এখনও চলছে শুনানি।