পৃথিবীর সব থেকে প্রতিভাবান ব্যাটার কে? অবাক করা নাম বললেন ব্রায়ান লারা, বড় চমক

নয়াদিল্লি: বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার তিনি। ব্রায়ান লারা নিজে অবশ্য তেমনটা মনে করেন না। তিনি এবার ঘোষণা করলেন বিশ্বের সব থেকে প্রতিভাবান ব্যাটারের নাম।

লারার বিচারে তাঁর এবং সচিন তেন্ডুলকারের চেয়ে এগিয়ে থাকা ব্যাটার অন্য একজন। লারা তাঁর বই ‘দ্য ইংল্যান্ড ক্রনিকলস’-এ সেই ব্যাটারের কথা উল্লেখ করেছেন।

বিশ্ব ক্রিকেটে  ভিভিয়ান রিচার্ডস এবং সচিন তেন্ডুলকরকে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার হিসাবে বিবেচনা করা হয়। অনেকেই লারাকেও একই বিভাগে দেখেন। তবে লারা নিজে তা বিশ্বাস করেন না।

আরও পড়ুন- ‘কোনও কিছু দেখলেই একটা সিদ্ধান্তে পৌঁছে যান আপনারা’- নাতাশা কি বলতে চাইছেন

লারা তাঁর বইয়ে লিখেছেন, ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক এবং ব্যাটার কার্ল হুপার প্রতিভার দিক থেকে সচিন, এমনকী তাঁর থেকেও অনেক এগিয়ে ছিলেন।

লারা তাঁর বইতে লিখেছেন, “কোনও সন্দেহ নেই যে কার্ল আমার দেখা সেরা খেলোয়াড়দের একজন। আমি বলব যে সচিন এবং আমিও সেই প্রতিভার ধারেকাছে কোথাও ছিলাম না।” লারার লেখা বিষয়গুলো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে।

কার্ল হুপার ওয়েস্ট ইন্ডিজের হয়ে মোট ১০২টি টেস্ট এবং ২২৭টি ওডিআই ম্যাচ খেলেছেন। হুপার টেস্টে ৫৭৬২ রান এবং ওয়ানডেতে ৫৭৬১ রান করেছেন। এছাড়া কার্ল হুপার ওয়েস্ট ইন্ডিজের অধিনায়কও ছিলেন।

—- Polls module would be displayed here —-

কার্ল হুপার টেস্টে ১৩টি সেঞ্চুরি এবং ২৭টি হাফ সেঞ্চুরি করেছিলেন। এর বাইরে ২২৭টি ওয়ানডেতে ৭টি সেঞ্চুরি ও ২৯টি হাফ সেঞ্চুরি করেছেন হুপার। হুপার ২০০২ সালে ভারতের বিরুদ্ধে তাঁর শেষ টেস্ট খেলেছিলেন। শেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন কেনিয়ার বিরুদ্ধে ২০০৩ সালে।

আরও পড়ুন- লেজেন্ডস লিগ জেতার পর বিতর্কিত ভিডিও নিয়ে মুখ খুললেন হরভজন সিং, কী বললেন জানুন

লারা তাঁর কেরিয়ারে ১৩১টি টেস্ট এবং ২৯৯টি ওডিআই ম্যাচ খেলেছেন। লারা টেস্টে ১১৯৫৩ রান করেছেন। আর ওডিআইতে লারার নামে ১০৪০৫ রান রয়েছে। ওয়ানডেতে তাঁর গড় ৪০.৫। লারা একমাত্র ব্যাটার যিনি টেস্টে ৪০০ রান করেছেন।