শুক্রবার ভারত-পাকিস্তান ম্যাচ, কোথায় দেখবেন? খেলা ক’টা থেকে শুরু, জেনে নিন

কলকাতা: শুক্রবার (১৯ জুলাই) শ্রীলঙ্কার ডাম্বুলায় অনুষ্ঠিত হবে ভারত ও পাকিস্তানের মহিলা দলের মধ্যে T20 এশিয়া কাপ ২০২৪-এর ম্যাচ। ‘এ’ গ্রুপে ভারতের সঙ্গে রয়েছে পাকিস্তান, সংযুক্ত আরব আমিরশাহী ও নেপাল।

২১ জুলাই UAE-এর বিরুদ্ধে খেলবে হরমনপ্রীত কউরের দল। এর পর ২৩ জুলাই নেপালের সঙ্গে ম্যাচ। টিম ইন্ডিয়া গ্রুপ রাউন্ডে তাদের সমস্ত ম্যাচ খেলবে শুধুমাত্র ডাম্বুলায়।

আরও পড়ুন- দ্রাবিড়ের পরের চাকরি পাকা! ১২ কোটি টাকার থেকেও বড় অফার! নেপথ্যে সেই ‘দাদা’

গত এক বছরে ভারতীয় মহিলা ক্রিকেট দল ১৭ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে, যার মধ্যে ১০টি জিতেছে। ভারতীয় দল ৫ ম্যাচ হেরেছে। ২টি ম্যাচের ফলাফল হয়নি।

অন্যদিকে, পাকিস্তান মহিলা ক্রিকেট দল গত এক বছরে ১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। ভারতের চেয়ে বেশি ম্যাচ খেলেও পাকিস্তানের মহিলা ক্রিকেটাররা জিতেছেন মাত্র সাতটি ম্যাচ। আর হেরেছেন ১২টিতে।

ভারত ও পাকিস্তানের মহিলা দল ১৪ টি-টোয়েন্টি ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে। এই ১৪টি ম্যাচের মধ্যে ভারত জিতেছে ১১টিতে, আর পাকিস্তান জিতেছে ৩টিতে। মহিলাদের এশিয়া কাপে এখনও পর্যন্ত দুই দলের মধ্যে ৬টি ম্যাচ হয়েছে। ভারত জিতেছে ৫টি ম্যাচ।

—- Polls module would be displayed here —-

২০২২ সালে একমাত্র ম্যাচ জিতেছিল পাকিস্তান। এশিয়া কাপ টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের পাঁচটি জয়ের মধ্যে চারটি এসেছে হরমনপ্রীত কউরের অধিনায়কত্বে। মিতালি রাজ ২০১২ সালের টুর্নামেন্টে পাকিস্তানের বিরুদ্ধে ভারতকে জয়ে নেতৃত্ব দিয়েছিলেন।

আরও পড়ুন- ভারতের পরবর্তী বিরাট কোহলি কে? এই ‘তিন’ ক্রিকেটার যোগ্য! দেখুন তো

ভারত বনাম পাকিস্তান মহিলা এশিয়া কাপ টি-টোয়েন্টি ম্যাচের লাইভ স্ট্রিমিং ভারতে Disney+ Hotstar অ্যাপ এবং ওয়েবসাইটে দেখা যাবে।এই ম্যাচের সরাসরি সম্প্রচার ভারতে স্টার স্পোর্টস নেটওয়ার্কে হবে।