কেরিয়ার শেষ ভারতের ‘এই’ দুই তারকা ক্রিকেটারের! টিম ইন্ডিয়ার দরজা একেবারে বন্ধ!

মুম্বই: ভারতীয় ক্রিকেট দলে নির্বাচিত হওয়া যতটা কঠিন, টিম ইন্ডিয়াতে নিজেকে ধরে রাখা তার চেয়ে অনেক বেশি কঠিন। কারণ দলের বাইরে অনেক ক্রিকেটার রয়েছেন যাঁরা দুর্দান্ত পারফরম্যান্স করেও সুযোগ পাচ্ছেন না।

দুজন ভারতীয় ক্রিকেটার এমন আছেন যাঁদের টেস্ট কেরিয়ার প্রায় শেষ! ভারতীয় টেস্ট দলের দরজা তাঁদের জন্য বন্ধ বলেই মনে করা হচ্ছে। চলুন দেখে নেওয়া যাক এই ২ জন খেলোয়াড় কারা:

প্রথমজন হলেন শিখর ধাওয়ান। ক্রিকেটের সব ফরম্যাটে দুরন্ত পারফরম্যান্স রয়েছে তাঁর। এমনকী টেস্ট ক্রিকেটেও শিখর ৩৪টি ম্যাচে ৪০.৬১ গড়ে ২৩১৫ রান করেছেন, তার মধ্যে সাতটি সেঞ্চুরি রয়েছে। এখন শিখর ধাওয়ানের পক্ষে টেস্ট দলে ফেরা সম্ভব বলে মনে করা হচ্ছে না।

আরও পড়ুন- দ্রাবিড়ের পরের চাকরি পাকা! ১২ কোটি টাকার থেকেও বড় অফার! নেপথ্যে সেই ‘দাদা’

২০১৮ সাল থেকে ধাওয়ান টেস্ট ক্রিকেটে খেলেননি। ধাওয়ান বর্তমানে ক্রিকেটের কোনও ফরম্যাটে টিম ইন্ডিয়াতে নির্বাচিত হন না। ২০২২ সালের ডিসেম্বরে ধাওয়ান তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন।

—- Polls module would be displayed here —-

ভুবনেশ্বর কুমারও টিম ইন্ডিয়ার প্রথম একাদশে আর সুযোগ পাবেন না বলেই মনে করা হচ্ছে। তিনটি ফরম্যাটেই তাঁর দুরন্ত পারফরম্যান্স রয়েছে। তিনি ২১টি টেস্ট ম্যাচে ৬৩টি উইকেট নিয়েছেন।

২০১৮ সালে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। ওডিআই ফরম্যাটে তিনি ১২১টি ম্যাচ খেলে ১৪১টি উইকেট নিয়েছেন। তিনি ২০২২ সালের জানুয়ারিতে এই ফরম্যাটে ভারতীয় দলের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি ৮৭টি ম্যাচ খেলে ৯০ টি উইকেট পেয়েছেন। ২০২২ সালের নভেম্বরে টি-টোয়েন্টি ফর্ম্যাটে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন।

আরও পড়ুন- শুক্রবার ভারত-পাকিস্তান ম্যাচ, কোথায় দেখবেন? খেলা ক’টা থেকে শুরু, জেনে নিন

২০১৮ সালে চোটের কারণে ভুবি টেস্ট ক্রিকেটের মতো দীর্ঘ ফর্ম্যাট থেকে দূরে সরে যেতে শুরু করেন। তার পর থেকে তিনি একটিও টেস্ট খেলার সুযোগ পাননি।