প্রতীকী ছবি

Job News Portal: সরকারি কাজের খোঁজ-সুযোগ বাড়ল আরও, সরকারি উদ্যোগ! শুরু হল পোর্টাল, জানুন

আসানসোল, পশ্চিম বর্ধমান: এবার এক ক্লিকেই ঘরে বসে পেয়ে যাবেন জেলার সব কাজের খবর। কাজের খবর আপনার কাছে পৌঁছে দেবে রাজ্য সরকারের শ্রম দফতর। পশ্চিম বর্ধমান জেলার জন্য নেওয়া হল বিশেষ উদ্যোগ। অদক্ষ শ্রমিক থেকে শুরু করে হেলপার, অথবা এসি টেকনিশিয়ান, বিভিন্ন পদের জন্য চাকরির খবর থাকবে সরকারি ওয়েবসাইটে।

প্রসঙ্গত, পশ্চিম বর্ধমান জেলার জন্য উদ্বোধন করা হল কর্মসংবাদ নামের একটি বিশেষ ওয়েবসাইট। এই পোর্টালে জেলার বিভিন্ন বেসরকারি সংস্থার নিয়োগের খবর থাকবে। কোন পদের জন্য নিয়োগ করা হবে, বা কতজনকে নিয়োগ করা হবে, ইত্যাদি বিষয়ে বিস্তারিত থাকবে ওয়েবসাইটে। সেখানে কর্মপ্রার্থীকে রেজিস্ট্রেশন করতে হবে প্রথমে। তারপর পছন্দমতো পদে আবেদন করা যাবে।

আরও পড়ুন: কেবল রসগোল্লা-পান্তুয়া নয়, রোজের ৫ অভ্যাসে ব্লাড সুগার বেড়ে মৃত্যু পর্যন্ত ঘটতে পারে! জানুন

উল্লেখ্য, কর্মসংবাদ পোর্টাল প্রথম চালু করা হয় হলদিয়ার জন্য। সেখানে ব্যাপকভাবে সফলতা পেয়েছে এই পোর্টাল। তারপরই পশ্চিম বর্ধমান জেলার জন্য পোর্টালটির উদ্বোধন করা হয়। যদিও পোর্টালটি পুরোপুরি ভাবে কাজ করা শুরু করবে আগামী ১ অগাস্ট থেকে। আসানসোলের শ্রমিক ভবনে এই কর্মসংবাদ পোর্টালের উদ্বোধন করেছেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক।

আরও পড়ুন: একজন IAS এবং IPS অফিসারের মধ্যে মূল পার্থক্য কীসের? কে বেশি শক্তিশালী? উত্তর চমকে দেবে

শ্রমমন্ত্রী জানিয়েছেন, এই নতুন পোর্টাল উদ্বোধন হওয়ার ফলে অদক্ষ শ্রমিকরা খুব সহজে কাজের সুযোগ পাবেন। অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। বিভিন্ন পদের ভ্যাকেন্সি এখানে থাকবে। তাছাড়া নিয়োগের ক্ষেত্রে অনেক বেশি স্বচ্ছতা আসবে। পোর্টালটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে কারোর কোনও অভিযোগ না থাকে। সহজে কাজ পান সকলে।

নয়ন ঘোষ