21 July: রাত পোহালেই ২১-এর সমাবেশ…! সাইকেল চেপে কলকাতা পৌঁছলেন উত্তরের পাঁচ পড়ুয়া

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা: ২১-এর সমাবেশে যোগ দিতে সাইকেলে চেপে কলকাতায় পৌঁছলেন পাঁচ পড়ুয়া। রাত পোহালেই সমাবেশ। ধর্মতলার মঞ্চ থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা শুনতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে তৃণমূল কর্মী সমর্থকরা আসতে শুরু করে দিয়েছেন কলকাতায়। কেউ আসছেন ট্রেনে, কেউ বাসে। তবে ব্যতিক্রমী সিদ্ধান্ত পাঁচ পড়ুয়ার।

উত্তরবঙ্গ থেকে এই পাঁচজন কলকাতার সেন্ট্রাল পার্কে এসে পৌঁছলেন সাইকেলে সওয়ার হয়ে। গত ১৭ জুলাই বিকালে উত্তরবঙ্গের রায়গঞ্জ থেকে সাইকেল নিয়ে রওনা হন পাঁচ পড়ুয়া। দীর্ঘ সড়ক পথ পেরিয়ে ২১ জুলাইয়ের ঠিক আগের দিন শনিবার বিকেলে তাঁরা পৌঁছলেন কলকাতায়। কেউ রায়গঞ্জ, কেউ কালিয়াগঞ্জ হেমতাবাদ, আবার কেউবা ইটাহারের বাসিন্দা। মৃদুল বর্মণ, শাহাবাজ আলী, বিনু বর্মন, মুন্না রাজবংশী এবং সৌরভ বর্মন এই দিনটাকে স্মরণীয় করে রাখতেই এমন সিদ্ধান্ত নিলেন।

প্রসঙ্গত, বিধাননগরের সেন্ট্রাল পার্কে উত্তরবঙ্গের তৃণমূল কর্মী সমর্থকদের জন্য থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। রবিবার ২১ জুলাইয়ের অনেক আগে থেকেই তাঁরা সেন্ট্রাল পার্কে এসে ভিড় জমাচ্ছেন। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, কালিম্পং, কোচবিহার দার্জিলিং সহ উত্তরবঙ্গের একাধিক জেলার তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকরা ইতিমধ্যেই এসে উপস্থিত হয়েছেন সেন্ট্রাল পার্কে। পড়ুয়ারা রায়গঞ্জ থেকে সাইকেলে চেপে পা রাখলেন কলকাতার করুণাময়ী বাস স্ট্যান্ড লাগোয়া সেন্ট্রাল পার্কে।  ওঁদের কথায় বলছেন, ‘দিদিই আমাদের শক্তি।’