বাতিল খুলনা এক্সপ্রেস

kolkata-Khulna express cancelled:কলকাতা- খুলনা বন্ধন এক্সপ্রেস বাতিল! কবে থেকে কবে? কী ভাবে ফেরত পাবেন টাকা?

কলকাতা: বাংলাদেশের অগ্নিগর্ভ পরিস্থিতি কিছুটা থিতু। হাইকোর্টের রায় জনতার পক্ষেই। তবু পরিচালন ব্যবস্থা স্বাভাবিক হতে এখনও যে সময় লাগবে তা বোঝা যাচ্ছে রেল পরিষেবার দিকে তাকালেই। মৈত্রী এক্সপ্রেসের পর এবার বাতিল হল কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস। কলকাতা থেকে খুলনাগামী ১৩১২৯ বন্ধন এক্সপ্রেস এবং খুলনা থেকে কলকাতাগামী বন্ধন ১৩১৩০ এক্সপ্রেস।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে খবর, আগামী ২৫ তারিখ যে ১৩১২৯ কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস কলকাতা থেকে ছাড়ার কথা ছিল সেটি বাতিল করা হয়েছে। অন্য দিকে, ১৩১৩০ খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেস ২৫ তারিখেই কলকাতায় পৌঁছানোর কথা ছিল, সেটিও বাতিল থাকবে। জানা গিয়েছে, ২১ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত বন্ধন এক্সপ্রেস বাতিল থাকবে।

নির্যাধারিত সময়ে ট্রেন না চলায় যাত্রীদের অসুবিধার কথা স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেছে রেল দফতর। দুই বাংলার মধ্যে যোগাযোগ স্বাভাবিক হতে সময় লাগবে আরও কিছুদিন, এমনই ইঙ্গিত রেলের।

আরও পড়ুন-ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস বাতিল! কবে কবে? কী ভাবে ফেরত টিকিটের টাকা? বড় ঘোষণা রেলের

একইসঙ্গে রেল সূত্রে জানানো হয়েছে, নিম্নোক্ত শর্তাবলী সাপেক্ষে বাতিল ট্রেনের ভাড়ার সম্পূর্ণ অর্থ ফেরত দেওয়া হবে:

১. কলকাতা শহরের সংশ্লিষ্ট টিকিট কাউন্টার থেকে কেনা টিকিটের সম্পূর্ণ অর্থ ফেরত শুধুমাত্র কলকাতার বিশেষ টিকিট কাউন্টার গুলিতেই প্রদান করা হবে।

২. হারানো/মিসপ্লেসড টিকিটের কোনও অর্থ ফেরত দেওয়া হবে না।

৩. বিদেশি পর্যটকদের কাউন্টারে পিআরএসের কার্যক্রমের সময়ের মধ্যেই টিকিটের সম্পূর্ণ অর্থ ফেরত দেওয়া হবে। টিডিআর ইস্যু করা হবে না।

আরও পড়ুন- হাতের জাদুতেই জিতেছিলেন রাষ্ট্রপতি পুরস্কার, এখন কেমন আছেন সারতা গ্রামের পুষ্পরাণী?