Durga Puja Bengali Movie: পুজোতে আবার প্রসেনজিৎ-অনির্বাণের ছবি, বদলে গেলেন পরিচালক, কী জানল প্রযোজনা সংস্থা?

কলকাতা: শুরু হওয়ার মুখে ছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়- অনির্বাণ ভট্টাচার্যের ছবির শ্যুটিং৷ এই পুজোতে আবার বাংলা দুই সেরা তারকার ছবি দেখতে পাবেন বাংলার দর্শক৷ আগেই হয়েছিল ঘোষণা৷ তবে সমস্যা হয়েছিল পরিচালক রাহুল মুখোপাধ্যায়কে নিয়ে৷ ফেডারেশনের নিষেধাজ্ঞা জারি হয়েছিল তাঁর বিরুদ্ধে৷ ফলে প্রযোজনা সংস্থা এসভিএফের উপর চাপ কিছুটা বেড়েছিল৷ শেষ পর্যন্ত তাঁদের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় যে এই ছবির পরিচালনা করতে পারেন এই ছবিরই চিত্রগ্রাহক সৌমিক হালদার। ফলে জট কাটল এই ছবির৷

এসভিএফ প্রযোজিত এই ছবির মহরত অনুষ্ঠিত হয়েছে কয়েক দিন আগে। উপস্থিত ছিলেন ছবির কলাকুশলীরা। শোনা যাচ্ছে, একটি দক্ষিণী ছবির অনুপ্রেরণায় তৈরি হচ্ছে এই ছবি৷ যার নাম এখনও চূড়ান্ত হয়নি (ওয়ার্কিং টাইটেল ‘প্রোডাকশন নম্বর: ১৭১’)। ছবিতে প্রসেনজিৎ ও অনির্বাণ ছাড়াও থাকছেন প্রিয়াঙ্কা সরকার, অপরাজিতা আঢ্য, রজতাভ দত্ত, সুরজিৎ বন্দ্যোপাধ্যায়, পারিজাত চৌধুরী প্রমুখ।

আরও পড়ুনTax Free Countries: ইনকাম ট্যাক্স নিয়ে বিরাট খবর! গুণতে হবে না ১ টাকাও, থাকবে না করের বোঝা, কোন কোন দেশ রয়েছে এই তালিকায়?

কেন হয়েছিল সমস্যা? পরিচালক রাহুল মুখোপাধ্যায় নাকি মাসখানেক আগে বাংলাদেশে গিয়ে সেখানকার জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম ‘চরকি’-র হয়ে কিছু কাজ করেন৷ অভিযোগ, সেই সময়ে ফেডারেশনকে না জানিয়ে, ফেডারেশনের থেকে অনুমতি না নিয়েই শ্যুটিং করেন রাহুল। ফলে তাঁর বিরুদ্ধে ফেডারেশনের নিয়ম ভাঙার অভিযোগ তোলা হয়েছে। এই কারণেই আগামী ৩ মাস রাহুলকে ছবি পরিচালনার কাজ থেকে নিষিদ্ধ করা হয়েছে। আগামী ৩ মাস ছবি পরিচালনার কাজের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না রাহুল। তবে ইতিমধ্যেই তাঁর বাংলাদেশ সফরের আসল কারণ জানিয়ে লিখিত জবাবও দিয়েছেন বলে খবর। তবে এতে তাঁর নিষিদ্ধ হওয়ার মেয়াদ কিছুই কমেনি।

রাহুল পরিচালনা করতে পারবে না, এমন খবর আসার পর থেকেই শুরু হয় জল্পনা৷ তাহলে কী এই ছবির কাজ আটকে যাবে? তবে বড় স্টারদের নিয়ে পুজোর ছবিতে কোনও রকম আপোষ করতে চান না প্রযোজনা সংস্থা৷ তাই তাদের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে স্পষ্ট করে দেওয়া হয়েছে পুরো বিষয়টি৷ খুব তাড়াতাড়িই শুরু হবে এই ছবির শ্যুটিং।

 

প্রসেনজিৎ ও অনির্বাণ ছাড়াও এই ছবিতে রয়েছেন অপরাজিতা আঢ্য ও প্রিয়ঙ্কা সরকার। এর আগে ‘কিশমিশ’ ও ‘দিলখুশ’ ছবি দু’টি পরিচালনা করেছেন রাহুল।