মুকুটমণি অধিকারী৷

‘পাস্ট ইজ পাস্ট’, কয়েকমাসের ব্যবধানে ফের বিধানসভায় এসে বললেন মুকুটমণি

কলকাতা: ২০২১ সালের বিধানসভায় বিজেপির হয়ে জেতা মুকুটমণিই ২০২৪ সালে উপনির্বাচনে তৃণমূল প্রার্থী ছিলেন। কিন্তু সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে রানাঘাটে তৃণমূল প্রার্থী হয়েই পরাস্ত হয়েছিলেন তিনি। লোকসভায় তৃণমূলের প্রার্থী হওয়ার কারণেই বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন মুকুটমণি। সেই কারণেই উপনির্বাচন হয় রানাঘাট দক্ষিণে। সেই উপনির্বাচনেও মুকুটমণিকেই টিকিট দিয়েছিল তৃণমূল। অর্থাৎ, কয়েক মাসের ব্যবধানে মুকুটমণি আবার বিধায়কই হলেন। শুধু প্রতীকের ফুল বদলে গেল তাঁর। পদ্ম থেকে ঘাসফুল।

তবে এসব কথা মনে রাখতে চান না সদ্য নির্বাচিত জনপ্রতিনিধি। সোমবার বিধানসভায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “পাস্ট ইজ পাস্ট। আমি যে লড়াইটা লড়ছি চার-পাঁচ মাস ধরে সেখানে লোকসভাতে নিশ্চিতভাবে হার হয়েছে। কিন্তু সমস্ত বাধা বিঘ্ন কাটিয়ে আমরা মানুষের বিপুল জনসমর্থন নিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে উপনির্বাচনের জয়যুক্ত হয়েছি। মমতা বন্দোপাধ্যায়ের আশীর্বাদ, জনতা জনার্দনের আশীর্বাদ নিয়ে। আমরা নিশ্চিত ভাবে মানুষের জন্য কাজ করার অনেক বেশি সুযোগ পাবো। এবং মানুষকে যে প্রতিশ্রুতি আমি করেছিলাম সেগুলি পালন করতে পারব। অতীতে আমি ফিরে যেতে চাই না। মানুষ অতীতে বাঁচতে পারে না, সবাই বর্তমানেই বাঁচে।”

আরও পড়ুন: নিট বাতিল নয়, রিটেস্ট-এর প্রয়োজন নেই! জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

মানিকতলা, রানাঘাট দক্ষিণ, বাগদা ও রায়গঞ্জ- এই চার কেন্দ্রেই উপ নির্বাচনে জয়ী হয়েছে শাসক দল তৃণমূল। মানিকতলায় সুপ্তি পাণ্ডে, রানাঘাট দক্ষিণে মুকুটমণি অধিকারী জয়ী হয়েছেন। বাগদায় জয়ী হয়েছেন মধুপর্ণা ঠাকুর। রায়গঞ্জ থেকে কৃষ্ণ কল্যাণী জয়ী হয়েছেন।

বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন মঙ্গলবার বিধানসভায় চার বিধায়কের শপথ গ্রহণ হবে। এরপর দুপুর দুটো থেকে শুরু হবে বিধানসভার অধিবেশন। আগামী কয়েক দিন একাধিক বিষয় নিয়ে বিধানসভায় আলোচনা হবে