Kolkata International Film Festival: রচনা, নচিকেতাকে মহানায়ক সম্মান! কলকাতা চলচ্চিত্র উৎসবে চেয়ারপার্সনের নাম ঘোষণা মমতার

কলকাতা: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে চেয়ারপার্সনের পদ থেকে সরে গিয়েছেন রাজ চক্রবর্তী। তাঁর পরিবর্তে সেই পদে কে থাকবেন, তা নিয়ে চলছিল বিস্তর জলঘোলা। অবশেষে সব জল্পনার অবসান ঘটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

৩০তম চলচ্চিত্র উৎসবে চেয়ারপার্সনের ভূমিকায় থাকছেন পরিচালক গৌতম ঘোষ। সহ-চেয়ারপার্সনের দায়িত্ব পালন করবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।  চলতি বছরের ৪ ডিসেম্বর থেকে ১১ ই ডিসেম্বর করা হল। ধনধান্য স্টেডিয়ামে উত্তম কুমারের প্রয়াণ দিবসের অনুষ্ঠানে তেমনটাই জানালেন মমতা।

একই সঙ্গে বাংলা ইন্ডাস্ট্রিতে প্রসেনজিতের অবদানের কথাও তুলে ধরেছেন মমতা।  চার দশকে বাংলা চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য সম্মানিত প্রসেনজিৎ। বিশেষ চলচ্চিত্র সম্মান পেলেন অম্বরীশ ভট্টাচার্য, শুভাশিষ মুখোপাধ্যায় এবং রুক্মিণী মৈত্র। মহানায়ক সম্মান পেলেন সাংসদ-অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায় এবং গায়ক নচিকেতা চক্রবর্তী।

আরও পড়ুন: সরছেন রাজ! কলকাতা চলচ্চিত্র উৎসবে চেয়ারপার্সনের দায়িত্বে এবার কে, শুরু জল্পনা!

আরও পড়ুন: যিশু-নীলঞ্জনার বিচ্ছেদের জল্পনা! মায়ের পাশে মেয়ে সারা! কোন ‘খেলা’র ইঙ্গিত দিলেন

মহানায়ক উত্তম কুমারকে নিয়ে স্মৃতির পাতা ওল্টালেন মুখ্যমন্ত্রী। চিরকালই তিনি উত্তম-অনুরাগী। তাঁর কথায়, “প্রতিবার এই দিনটি আমি উৎসর্গ করি উত্তম কুমারের জন্য। ওঁকে চোখে দেখতে পারিনি। আমি তখন ক্লাস ৩-৪-এ পড়তাম। তখন মায়ের সঙ্গে যেতাম। উত্তম কুমারের সঙ্গে বাংলার আইডেন্টিটির সম্পর্ক। কখনও আইডেন্টিটি নষ্ট করতে নেই।”