Paris Olympics 2024: অলিম্পিক্সের শুরুতেই সাফল্য ভারতের! তিরন্দাজিতে দুরন্ত পারফরম্যান্স ভারতীয় মহিলা দলের

প্যারিস: প্যারিস অলিম্পিক্সের শুরুতেই সাফল্য পেল ভারতীয় তিরন্দাজরা। মহিলা তিরন্দাজ দলের হাত ধরেই প্রথম জয়ের স্বাদ পেল ভারত। তিরন্দাজিতে দুরন্ত পারফর্ম করে প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে পৌছে গেল ভারতীয় মহিলা দল। আশা অনুযায়ী পারফর্ম করলেন দীপিকা কুমারী, অঙ্কিকা ভকত, ভজন কৌররা।

বৃহস্পতিবার প্যারিস অলিম্পিক্সে মহিলাদের ব্যক্তিত ও দলগত ইভেন্টের প্রাথমিক পর্বের খেলা ছিল। এবার পদক জয়ের অন্যতম দাবিদার ভারতীয় তিরন্দাজি দল। তার ঝলক দেখা গেল প্রথম দিনই। এদিন ভারতীয় দলের মধ্যে সবথেকে বেশি ৬৬৬ পয়েন্ট করেন অঙ্কিতা ভগত। এছাড়া ভজন কৌর ৬৫৯ আর দীপিকা কুমারি স্কোর করেন ৬৫৮ পয়েন্ট। ভারতীয় দল মোট স্কোর করে ১৯৮৩ পয়েন্ট।

কোয়ার্টার ফাইনালে সরসরি যোগ্যতা অর্জন করলেও প্রথম পর্বে একটুর জন্য তিনে থাকা হয়নি ভারতীয় মহিলা তিরন্দাজি দলের। ২০৪৬ পয়েন্ট স্কোর করে প্রথম স্থানে শেষ করে দক্ষিণ কোরিয়া, ১৯৯৬ পয়েন্ট স্কোর করে দ্বিতীয় স্থানে শেষ করে চিন ও ১৯৮৬ পয়েন্ত নিয়ে তৃতীয় হয়েছে মেক্সিকো। মাত্র ৩ পয়েন্টের জন্য তৃতীয় স্থান হাতছাড়া হয়েছে ভারতীয় মহিলা দল।

আরও পড়ুনঃ Paris Olympics 2024: অলিম্পিক্স গেমস ভিলেজে ভারতীয় খেলোয়ারদের জন্য থাকছে কী কী খাবার! জানলে জিভে জল আসবে

দলগত বিভাগে কোয়ার্টার ফাইনালে পৌছলেও ব্যক্তিগত বিভাগে খুব একটা ভাল ফল করতে পারেনি ভারতীয় মহিলা তিরন্দাজরা। অঙ্কিতা ভগত ৬৬৬, ভজন কৌর ৬৫৯ ও দীপিকা কুমারি ৬৫৮ পয়েন্ট স্কোর করে যথাক্রমে ১১, ২২ ও ২৩ তম স্থানে শেষ করেছে। দলগত বিভাগে কোয়ার্টার ফাইনালে ভারতের প্রতিপক্ষ হতে পারে ফ্রান্স অথবা নেদারল্যান্ডস।