দুর্দান্ত স্বাদের ক্ষির পটল 

Sweet: সুগারের রোগীরাও এই ‘মিষ্টি’ খেতে পারেন নিশ্চিন্তে! পটল দিয়েই অনবদ্য মিষ্টি ক্ষির-পটল! সবজি আর মিষ্টির জিভে জল ফিউশন

দক্ষিণ দিনাজপুর : খাবারের শেষ পাতে মিষ্টি ছাড়া যেন বাঙালি অসম্পূর্ণ। আর সেই আনন্দটা যদি নতুনত্ব ও ভিন্ন স্বাদের হয় তাহলে তো কোনও কথা হবে না। কাঁচা পটলেরঅসাধারণ স্বাদের মিষ্টি ক্ষির পটল! একবার খেলে জিভে লেগেই থাকবে। এই মিষ্টি বিক্রি করেই বাজিমাত করছেন মিষ্টিবিক্রেতা। আর এই মিষ্টি খেতে হলে আসতেই হবে বালুরঘাটের মিষ্টি মহলে।

মিষ্টি বিক্রেতা সৌরভ দাস জানান, “ক্রেতাদের সাধ্যের মধ্যেই চাহিদা অনুসারে রকমারি মিষ্টি বানানো হয়ে থাকে। আর এতেই এবার তৈরি করা হয়েছে ক্ষিরপটল। যার স্বাদও হালকা। যার দরুন ছোট বড়ো সকলেই খেতে পারবে এই মিষ্টি। এমনকি হাই ব্লাড সুগারের রোগীরাও এই মিষ্টি খেতে পারবেন বলে জানা যায়।

আরও পড়ুন: লাখ লাখ ক্যানসার রোগীর জন্য সুখবর…! সস্তা হচ্ছে ‘তিন-তিনটে’ ক্যানসার ওষুধ! কোনগুলি? কারা পাবেন উপকার? দেখুন তালিকা

এমনকি যে সব বাচ্চারা সবজি খেতে পছন্দ করে না, কিন্তু মিষ্টি দিয়ে সহজেই তাদের ভুলিয়ে রাখা যায় সেদিক থেকে এই মিষ্টির নেই কোনও তুলনা। সবজি এবং পটল দুইই খুব সহজেই তাদের খাওয়ানো যেতে পারে। এমনকি ক্রেতাদের সাধ্যের মধ্যেই যাতে দাম রাখা যায়, সেই চেষ্টাই করে থাকেন মিষ্টি দোকানিরা।

সুস্মিতা গোস্বামী