Dilip Kumar's Pali Hill Bungalow-Turned-Luxury Apartment

Dilip Kumar: দিলীপ কুমারের সাধের পালি হিল বাংলো এখন বিলাসবহুল বহুতল, ১৭২ কোটিতে বিক্রি হল অ্যাপার্টমেন্ট

মুম্বই: দিলীপ কুমারের সাধের পালি হিল বাংলো এখন বিলাসবহুল বহুতল, ১৭২ কোটিতে বিক্রি হল অ্যাপার্টমেন্ট। ২০২৩ সালে ভেঙে ফেলা হয় প্রয়াত অভিনেতা দিলীপ কুমারের পালি হিল-এর বাংলো। অভিনেতার মৃত্যুর বছর দুয়েকের মধ্যেই ভাঙা পড়ে বাংলো। প্রায় ১.৭৫ লক্ষ বর্গ ফুট এলাকা নিয়ে অবস্থিত এই বাংলো ভেঙে নির্মাণ করা হয় ১১ তলের বিলাসবহুল, আলিশান বহুতল। জানা যাচ্ছে, এই বহুতলে একটি ট্রিপলেক্স অ্যাপার্টমেন্ট বিক্রি হয়েছে ১৭২ কোটিতে। কিনেছে অ্যাপকো ইনফ্রাটেক সূত্রের খবর, যে ট্রিপলেক্স অ্যাপার্টমেন্টি বিক্রি হয়েছে সেটি ৯৫২৭ স্কয়্যার ফিটের। ৯,১০ ও ১১ তল জুড়ে। অ্যাপার্টমেন্টটির দাম ১৫৫ কোটি। প্রতি স্কয়্যার ফিটের দাম ১.৬২ লাখ। জানা যায়, লেনদেনে স্ট্যাম্প ডিউটি বাবদ দেওয়া হয়েছে ৯.৩ কোটি, রেজিস্ট্রেশন ফি ৩০ হাজার।

বহুতলের নীচের তলায় দিলীপ কুমারের নামে একটি সংগ্রহশালাও তৈরি হবে। যেখানে থাকবে অভিনেতার ব্যবহৃত পোশাক-সহ বহু দুর্মূল্য ছবি। সংগ্রহশালায় আগত অতিথিদের জন্য আলাদা প্রবেশদ্বারও থাকছে।

দিলীপ কুমারের পালি হিল-এর বাংলোর জায়গায় যে বিলাসবহুল অ্যাপার্টমেন্ট তৈরি হয়েছে, সেটির নাম ‘দ্য লেজেন্ড’। আবাসনের দায়িত্বে রয়েছে ‘আশার গ্রুপ’। ১৯৫৪ সালে মুম্বইয়ের অভিজাত পালি হিল এলাকায় বাংলোটি তৈরি করেছিলেন দিলীপ কুমার। তখন জমির দাম ছিল ১.৪ লক্ষ টাকা। আইনি জটিলতা মিটতেই সেই জমি কিনে বহুতল বানায় এক রিয়্যাল এস্টেট সংস্থা। কয়েকশো কোটি টাকায় বিক্রি হয় সেই জমি। একটা সময় মুম্বইয়ে দর্শনীয় স্থানগুলির মধ্যে অন্যতম ছিল অভিনেতার এই বাংলো।