ইন্ডিয়া হাউসের উদ্বোধন।

Paris Olympics 2024: প্যারিসে অলিম্পিক্স চলাকালীন ভারতীয়দের জন্য ইন্ডিয়া হাউসের উদ্বোধন করলেন নীতা আম্বানি

প্যারিস: প্যারিস অলিম্পিক্সের ঝলমলে উদ্বোধনের একদিন পরেই প্যারিসে উদ্বোধন হল ইন্ডিয়া হাউসের। অলিম্পিক্সে ভারতের প্রথম কান্ট্রি হাউস, হল এই ইন্ডিয়া হাউস। এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় ক্রীড়া জগতের বেশ কিছু দক্ষ এবং খ্যাতনামী প্রশাসকেরা।

প্যারিসের পার্ক দে লা ভিলেতে এই ইন্ডিয়া হাউসের উদ্বোধন করা হয়। ইন্ডিয়া হাউসের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিল্যায়্যান্স ফাউন্ডেশনের ফাউন্ডার এবং চেয়ারপার্সন এবং আইওসির সদস্য নীতা আম্বানি, ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট পিটি ঊষা, ফ্রান্সে ভারতের রাষ্ট্রদূত জাভেদ আশরফ, বিসিসিআইয়ের সচিব জয় শাহ এবং অলিম্পিকে স্বর্ণপদক জয়ী শুটার অভিনব বিন্দ্রা।

আরও পড়ুন: অলিম্পিক্সে পদকের হাতছানি! মেয়েদের এয়ার পিস্তল বিভাগের ফাইনালে মনু ভাকের

ইন্ডিয়া হাউসের উদ্বোধনের পরে নীতা আম্বানি বলেন, “অলিম্পিক্সের ইতিহাসে প্রথম ইন্ডিয়া হাউসে স্বাগত। আজ আমরা এখানে প্যারিস অলিম্পিক্সের কোটি কোটি ভারতবাসীর স্বপ্নের দরজা খুলতে জড়ো হয়েছি। ভারতকে অলিম্পিক্সে নিয়ে আসার স্বপ্ন এবং অলিম্পিক্সকে ভারতে নিয়ে যাওয়া দুটোই আমাদের কাছে স্বপ্ন।” শুধু তাই নয়, নীতা আম্বানী আত্মবিশ্বাসের সুরে বলেন, “সেই দিন আর বেশি দূরে নেই যখন ভারত অলিম্পিক্সের আয়োজন করবে। ইন্ডিয়া হাউসের উদ্বোধনে এটাই আমাদের সম্মিলিত সংকল্প হোক”।

 

View this post on Instagram

 

Shared post on

আরও পড়ুন: ‘শাক দিয়ে মাছ ঢাকছে, ইচ্ছাকৃত ভাবে অপমান!’ কলকাতায় ফিরেও অনড় মমতা

এই ইন্ডিয়া হাউসে ভারতের সমর্থকেরা একদম দেশের আবহে অলিম্পিক্সের সাফল্য উদযাপন করতে পারবে। প্যারিসে উপস্থিত সকল ভারতীয়কে ইন্ডিয়া হাউসে যাওয়ার জন্য আমন্ত্রণ জানান নীতা আম্বানি। জানা গিয়েছে ২৭ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত খোলা থাকবে ইন্ডিয়া হাউস। নীচের লিঙ্কে ক্লিক করে প্রত্যেকে ৫ ইউরোর বিনিময়ে ইন্ডিয়া হাউসে প্রবেশ করতে পারবেন https://tickets.myindiahouse.in/