দ্রৌপদী মুর্মু।

President Draupadi Murmu: দেশের ৯ রাজ্যে বদলে গেল রাজ্যপাল, নতুনদের নিয়োগ করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

নয়াদিল্লি: বদলে গেল ৯ রাজ্যের রাজ্যপাল, সেই সঙ্গে একটি রাজ্যের লেফটেন্যান্ট গভর্নর। নতুনদের নিয়োগ করলেন দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

দায়িত্ব পাওয়া নতুন রাজ্যপালদের মধ্যে মহারাষ্ট্রের বিধানসভার প্রাক্তন স্পিকার হরিভাউ কিসানরাও বাগদে এবং ত্রিপুরার প্রাক্তন উপমুখ্যমন্ত্রী জিষ্ণু দেব বর্মা। হরিভাউ কিসানরাও বাগদেকে রাজস্থানের রাজ্যপাল হিসাবে নিযুক্ত করা হয়েছে। পাশাপাশি জিষ্ণু দেব বর্মাকে তেলঙ্গানার রাজ্যপাল পদে নিযুক্ত করেছেন রাষ্ট্রপতি মুর্মু।

আরও পড়ুন: প্যারিস অলিম্পিক্সে ইতিহাস গড়ল ভারত, শুটিংয়ে পদক জিতলেন মনু ভাকের‍

সেই সঙ্গে প্রাক্তন রাজ্যসভার সাংসদ ওম প্রকাশ মথুরকে সিকিমের রাজ্যপাল পদে নিযুক্ত করা হয়েছে। ঝাড়খণ্ডের রাজ্যপাল পদে দায়িত্ব নিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সন্তোষ কুমার গংওয়ার। রাজ্যপাল বদলেছে ছত্তিশগড়েরও, প্রাক্তন সাংসদ রমেন ডেকাকে ছত্তিশগড়ের রাজ্যপাল করা হয়েছে।

আরও পড়ুন: ‘শাক দিয়ে মাছ ঢাকছে, ইচ্ছাকৃত ভাবে অপমান!’ কলকাতায় ফিরেও অনড় মমতা

সেই সঙ্গে কর্নাটকের প্রাক্তন মন্ত্রী বিজয়শঙ্করকে মেঘালয়ের রাজ্যপাল করা হয়েছে। সেই সঙ্গে ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণণকে মহারাষ্ট্রের রাজ্যপাল করা হয়েছে। অসমের প্রাক্তন রাজ্যপাল গুলাব চাঁদ কাটারিয়াকে পঞ্জাবের রাজ্যপাল এবং চণ্ডীগড়ের প্রশাসক পদে দায়িত্ব দেওয়া হয়েছে। সেই সঙ্গে সিকিমের রাজ্যপাল লক্ষ্মণ প্রসাদ আচার্যকে অসমের রাজ্যপাল পদে নিয়োগ করা হয়েছে, সেই সঙ্গে তিনি মণিপুরের রাজ্যপালের দায়িত্বও পালন করবেন।