ফের বড়সড় দুর্ঘটনা

Howrah Mumbai Express Accident: ফের ভয়াবহ রেল দুর্ঘটনা! ঝাড়খণ্ডে লাইনচ্যুত হাওড়া-মুম্বই মেল, বহু হতাহতের আশঙ্কা

হাওড়া: ফের বড়সড় দুর্ঘটনায় ভারতীয় রেল! হাওড়া থেকে মুম্বইগামী হাওড়া-সিএসএমটি এক্সপ্রেসের ১৮ বগি ঝাড়খণ্ডে বেলাইন হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার ভোর পৌনে চারটে নাগাদ চক্রধরপুরের রাজাখারসওয়ান ও বরাবাম্বু রেল স্টেশনের মাঝামাঝি ঘটেছে এই দুর্ঘটনা। এখনও পর্যন্ত অনেক যাত্রী আহত হয়েছেন বলে খবর। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের হাসপাতালে পাঠানো হয়েছে।

রেল সূত্রে খবর, যে ১৮টি কামরা বেলাইন হয়েছে, তার মধ্যে ১৬টি যাত্রিবাহী কামরা। বাকি দু’টির মধ্যে একটি ট্রেনের বিদ্যুৎ সংযোগের কামরা এবং অন্যটি প্যান্ট্রি কার।

যে জায়গায় মুম্বইগামী ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়েছে, তার কাছেই একটি মালগাড়িও বেলাইন হয়েছে। তবে এই দু’টি দুর্ঘটনার সঙ্গে কোনও যোগ রয়েছে কি না, তা এখনও জানা যায়নি। দূর্ঘটনার সময়ে মুম্বই মেলের গতি ছিল প্রায় ১১৫ কিমি। মালগাড়ির লাইনচ্যুত হওয়া একটা কামরা, মুম্বাই মেলের লাইনে চলে আসে বলে জানা যাচ্ছে। তাতেই ধাক্কা লেগে দুর্ঘটনা কিনা সেটা দেখা হচ্ছে।

রেল সূত্রের খবর, চক্রধরপুর থেকে ইতিমধ্যেই রিলিফ ট্রেন রওনা দিয়েছে দুর্ঘটনাস্থলে। রেলের আধিকারিকরাও ঘটনাস্থলে পৌঁছেছেন। স্থানীয় গ্রামবাসীরা হাত লাগিয়েছেন যাত্রীদের বাঁচাতে। উদ্ধারকাজ শুরু করেছে রেলের টিমও। হাওড়া স্টেশনে খোলা হয়েছে হেল্প ডেস্ক, নম্বর: 033-26382217 এবং 94333-57920.