নতুন ইতিহাস লিখলেন মনিকা বাত্রা ! Photo: PTI

Manika Batra: অলিম্পিক্সে নতুন ইতিহাস লিখলেন মনিকা বাত্রা ! প্রথম ভারতীয় টেবিল টেনিস খেলোয়াড় হিসেবে পৌঁছে গেলেন প্রি কোয়ার্টারে

প্যারিস: প্যারিস অলিম্পিক্সে পদক জয়ের আশা উজ্জ্বল করছেন মনিকা বাত্রা। দেশের প্রাক্তন ১ নম্বর টিটি তারকা পৌঁছে গেলেন সিঙ্গলসের প্রি কোয়ার্টার ফাইনালে।

রাউন্ড অফ ৩২-র ম্যাচে হারিয়ে দিলেন ফ্রান্সের ভারতীয় বংশোদ্ভূত খেলোয়াড় পৃথিকা পাভাদেকে। ভারতের প্রথম মহিলা প্যাডলার হিসেবে মনিকা জায়গা করে নিলেন শেষ ষোলোয়। খেলার ফল মনিকার পক্ষে ৪-০।

মনিকা এদিন জয় ছিনিয়ে নিলেন ৩৭ মিনিটে। ১৯ বছরের পৃথিকাকে তিনি হারালেন ১১-৯, ১১-৬, ১১-৯, ১১-৭ গেমে। শেষ আটে ওঠার লড়াইয়ে মনিকার প্রতিপক্ষ হবেন হংকংয়ের ঝু চেংজু ও জাপানের মিউ হিরানোর মধ্যে দ্বৈরথের বিজয়ী।

আরও পড়ুন– মোবাইল ফোনের চার্জিং পোর্টের পাশে ছোট্ট এই ছিদ্রটা কেন থাকে জানেন? ৯৯ শতাংশ মানুষের এই বিষয়ে কোনও ধারণাই নেই

মানিকা বাত্রা এই ম্যাচে টানা ৪-০ ব্যবধানে জিতেছেন। তিনি ম্যাচটি ১১-৯, ১১-৬, ১১-৯, ১১-৭ গেমে জিতেছিলেন। ইতিহাসে এই প্রথম কোনও ভারতীয় মহিলা খেলোয়াড় অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে উঠলেন। মনিকার দুর্দান্ত পারফরম্যান্স ভারতের জন্য আরও একটি পদকের আশা বাড়িয়েছে।