৫ ঘণ্টা পরে উঠল ডায়মন্ড-হারবার স্টেশনের অবরোধ, কিছুটা স্বস্তি… এখনও বাতিল একাধিক লোকাল

রেল অবরোধের জেরে শিয়ালদহ-ডায়মন্ড হারবার শাখার ট্রেন চলাচল ব্যাহত। বাতিল হচ্ছে একের পর এক ডায়মন্ড হারবার লোকাল। ফলে দিনের ব্যস্ত সময়ে ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা। রেল আধিকারিকদের থেকে আশ্বাস পেয়ে ডায়মন্ড হারবার স্টেশন থেকে অবরোধ তোলেন যাত্রীরা। প্রায় ৫ ঘণ্টা পরে অবরোধ উঠলেও ভোগান্তি সম্পূর্ণ কমেনি।

রোজ দেরিতে ছাড়ে ভোরের ট্রেন। যার জেরে কাজের জায়গায় পৌঁছতে দেরি হচ্ছে, এমন অভিযোগ তুলে ডায়মন্ড হারবার রেলস্টেশনে অবরোধ করলেন রেল যাত্রীরা‌। ফলে শিয়ালদহ দক্ষিণ শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। বিক্ষোভকারীদের দাবি, প্রতিদিনই ভোরের ট্রেন দেরিতে ছাড়ছে। ফলে কাজের জায়গায় পৌঁছতে দেরি হচ্ছে।  তার জেরে বেতন কাটা যাচ্ছে অনেকের।

প্রতিবাদে আজ ভোর ৫টা থেকে ডায়মন্ড হারবার স্টেশনে রেললাইনে বসে পড়ে অবরোধ শুরু করেন নিত্যযাত্রীরা। জিআরপি ও রেল কর্তৃপক্ষ বোঝানোর চেষ্টা করলেও, যাত্রীরা অনড় থাকায় সমস্যা বাড়ে। ওই লাইনে রেল চলাচল স্তব্ধ হয়ে যায়। যার প্রভাব পড়ে গোটা শিয়ালদহ দক্ষিণ শাখায়।

ঘটনাস্থলে পৌঁছন রেল আধিকারিকেরা। সঙ্গে ছিল জিআরপিএফ, ডায়মন্ড হারবার থানার পুলিশ। দফায় দফায় অবরোধকারীদের সঙ্গে কথা বলেন তাঁরা। সাড়ে ১০টা নাগাদ অবরোধ তোলেন যাত্রীরা।