প্রতিকী ছবি

Viral Rajbangshi Reels Song: অশ্লীল রিলস ভিডিওর বিরুদ্ধে গান বাঁধলেন রাজবংশী যুবক! নেট দুনিয়ায় ভাইরাল

কোচবিহার: বর্তমান সময়ে বেশিরভাগ মানুষ সোশ্যাল মিডিয়ায় আসক্ত। আর এর মাঝেই আবার দিন দিন সোশ্যাল মিডিয়ায় বেড়েই চলেছে রিলস বানানোর প্রভাব। একটা সময় ছিল যখন সোশ্যাল মিডিয়া তৈরি হয়েছিল ভার্চুয়াল ভাবে বন্ধু তৈরির জন্য। তবে এখন সেই সোশ্যাল মিডিয়া জুড়ে শুধুই ছেয়ে গিয়েছে অশ্লীলতা। মাঝে মধ্যে অভিজ্ঞ নেটিজেনদের এসবের প্রতিবাদ করে নিন্দার ঝড় তুললেও। বেশিরভাগ সময় যুব সমাজ এগুলিতে মেতে ওঠে। আর এসবে এখন আবার সামিল হতে দেখা যাচ্ছে বাড়ির মেয়ে থেকে বউদের। তবে এখানেও শেষ নয়। রয়েছে ভিউস পাওয়ার একটা নোংরা দৌড়। তাই যেমন তেমন রিলস নয়। বেশি মানুষের ভিউজ কাউন্ট পাওয়ার জন্য অশ্লীলভাবে রিলস বানিয়ে ছাড়া হচ্ছে প্রতিনিয়ত।

রাজবংশী গায়ক মনীন্দ্র বর্মন জানান, “সমাজের এই অবক্ষয় দ্রুত রোধ করা উচিত। নাহলে অদূর ভবিষ্যতে আরও ভয়ংকর অবস্থার সম্মুখীন হতে হবে মানব সমাজকে। ভবিষ্যত প্রজন্ম একেবারে অন্ধকারের দিকে চলে যাচ্ছে প্রতিনিয়ত। এই সোশ্যাল মিডিয়াতে অশ্লীল রিলসের বিরুদ্ধে বহু সময় বহু মানুষকে এগিয়ে আসতে দেখা যায় এবং কথা বলতে দেখা যায়। তবে তিনি একজন গায়ক। তাই তিনি গানের মাধ্যমে এই রিলসের বিরুদ্ধে প্রতিবাদ করবেন বলে সিদ্ধান্ত নিয়েছিলেন। তাই এই গান তিনি তৈরি করেন। এই গান তিনি নিজেই লিখেছেন, সুর ও তিনিই দিয়েছেন। তবে একজন রাজবংশী মানুষ হওয়ার জন্য সেই ভাষাতেই এই গান তৈরি করেছেন।”

আরও পড়ুনHealth Benefit: কঠিন রোগের মহৌষধি! খেতে অত্যন্ত সুস্বাদু, পাতে পড়লেই জিভে জল! কোন ব্যাধি তাড়াবে ইলিশ?

তিনি আরোও জানান, “এসবের ফলেই আগামী প্রজন্মের ভবিষ্যত আরোও অনেকটাই অন্ধকারে দিকে চলে যাচ্ছে প্রতিনিয়িত। বেড়ে উঠছে অসামাজিক কাজকর্ম করার প্রবণতা। এবং মেয়েদের রাস্তা দিয়ে চলাফেরা করতে গিয়ে বিপদের সম্মুখীন হতে হচ্ছে। আবার কিছু ক্ষেত্রে বাড়ির বয়স্ক ব্যক্তিদের থেকে শুরু করে বাচ্চাদের সামনেও মোবাইলে সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে ভয় পাচ্ছে অনেকে। কারণ সামাজিক মাধ্যম খুলে স্ক্রোল করতে গেলেই চলে আসছে এই সমস্ত অশ্লীল রিলস ভিডিও। এই এতেই বেশিরভাগ সময় বাড়ির লোকজনের সামনে রীতিমত লজ্জায় পড়ে যেতে হচ্ছে বহু মানুষকে।” তবে এই ব্যক্তির তৈরি এই গান ইতিমধ্যেই নেট দুনিয়ায় বেশ অনেকটাই ভাইরাল হয়ে উঠেছে। মণীন্দ্র বর্মনের তৈরি রাজবংশী ভাষায় এই গান সকলের নজর আকর্ষণ করছে ইতিমধ্যেই।

Sarthak Pandit