শুটারদের সঙ্গে নীতা আম্বানি।

Nita Ambani: অলিম্পিক্সের ইন্ডিয়া হাউজে ভারতের শ্যুটিং টিমকে অভিনন্দন জানালেন নীতা, একসঙ্গে তুললেন সেলফিও

প্যারিস: প্যারিস অলিম্পিক্সের ইন্ডিয়া হাউজে ভারতীয় শ্যুটিং দলকে অভিনন্দন জানালেন আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটির সদস্য এবং রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারপার্সন নীতা আম্বানি। শ্যুটিংয়ে ইতিমধ্যেই জোড়া পদক জিতেছে ভারত। রবিবার হরিয়ানার মনু ভাকেরের হাত ধরে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ এসেছে ভারতের ঘরে। এরপর মঙ্গলবার ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টে মনু ভাকেরের সঙ্গে মিলে দেশকে ব্রোঞ্জ এনে দিয়েছেন সরবজোৎ সিং।

এদিন ইন্ডিয়া হাউজে সরবজোৎ সিংকে সম্মানিত করেন নীতা আম্বানি। একইসঙ্গে অলিম্পিক্সে অংশ নেওয়া সমস্ত ভারতীয় ক্রীড়াবিদদের প্রশংসা করেন তিনি। সরবজোৎকে ‘দেশের গর্ব’ বলে উল্লেখ করে নীতা বলেন, “ইন্ডিয়া হাউজে সমস্ত ক্রীড়াবিদদের পেয়ে আমরা সম্মানিত। প্রধানমন্ত্রী বলেছেন, খেলায় কেউ হারে না। হয় জেতে, নয়ত শেখে। আপনারা প্রত্যেকেই ভারতকে গর্বিত করেছেন।’’ সঙ্গে তিনি যোগ করেন, “আপনাদের অভিনন্দন। এই যাত্রাপথে আপনাদের সাফল্য, গৌরব এবং পরিপূর্ণতা কামনা করি।’’

আরও পড়ুন: এক ঘণ্টার মধ্যেই বৃষ্টি আসছে কলকাতা এবং পাশের তিন জেলায়, সঙ্গে বজ্রপাতের আশঙ্কা

অনুষ্ঠান শেষে ভারতীয় শ্যুটিং টিমের সঙ্গে সেলফি তোলেন নীতা আম্বানি। পাশাপাশি আগামী দিনে যাঁরা বিভিন্ন ইভেন্টে নামতে চলেছেন তাঁদেরও সাফল্য কামনা করেছেন তিনি। ইন্ডিয়া হাউজের অনুষ্ঠানে অর্জুন বাবুতা, হরমিত দেশাই, ইলাভেনিল ভালারিভান, অর্জুন সিং চিমা, রিদম সঙ্গওয়ান, শরৎ কমল, হরমিত দেশাই, জি সাথিয়ান, সুমিত নাগাল, রোহন বোপান্না, শ্রীরাম বালাজি, শ্রীহরি নটরাজ-সহ বেশ কয়েক জন ভারতীয় ক্রীড়াবিদ উপস্থিত ছিলেন।

শুটারদের সঙ্গে নীতা আম্বানি।
শুটারদের সঙ্গে নীতা আম্বানি।

আরও পড়ুন: ইরানে ‘ইজরায়েলি হানায়’ হত হামাস প্রধান ইসমাইল হানিয়ে

প্যারিস অলিম্পিক্সে সেরা সময় চলছে মনু ভাকেরের। ৭২ ঘণ্টার ব্যবধানে দুটো পদক জিতেছেন তিনি। মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে এককভাবে ব্রোঞ্জ জেতার পর, সরবজোৎ সিংয়ের সঙ্গে ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টেও যৌথ ভাবে ব্রোঞ্জ জেতেন মনু। মঙ্গলবার কোরিয়ান জুটিকে ১৬-১০ ব্যবধানে হারান মনু এবং সরবজোৎ। টোকিও অলিম্পিক্স থেকে কাঁদতে কাঁদতে বেরিয়ে যাওয়ার স্মৃতি মুছে মনু হয়ে উঠেছেন প্যারিস অলিম্পিক্সের রানি। তাঁর কাঁধে ভর দিয়েই মেডেল তালিকায় মলডোভার সঙ্গে যৌথভাবে ২৮ তম স্থানে জায়গা করে নিয়েছে ভারত।