বাংলা ছেড়ে চলে গেলেন ভারতীয় দলের তারকা ক্রিকেটার! হঠাৎ বাংলার ক্রিকেটে বড় ধাক্কা

কলকাতা: নিঃশব্দে বাংলা ছাড়লেন ভারতীয় ক্রিকেটার। বাংলার হয়ে আর ঘরোয়া ক্রিকেট খেলবেন না তারকা এই ক্রিকেটার।

ভারতীয় মহিলা দলের অন্যতম তারকা ক্রিকেটার দীপ্তি শর্মা বাংলা ছাড়লেন। লখনউ শহরের মেয়ে দীপ্তি বেশ কয়েক বছর আগে বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলতে এসেছিলেন।

দেশের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামী ও প্রাক্তন জাতীয় নির্বাচক মিঠু মুখোপাধ্যায়ের ডাকেই ঘরোয়া ক্রিকেটে বাংলার হয়ে খেলা শুরু করেন এই অলরাউন্ডার।

আরও পড়ুন- অলিম্পিক্সের সোনার পদকে আদৌ সোনা থাকে? আসল সত্যি জানলে হা হয়ে যাবেন

সেই সময় উত্তর প্রদেশ ক্রিকেট দল সেভাবে প্রথম সারিতে না থাকার কারণেই বাংলার হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন দীপ্তি। মাসখানেক আগে সিএবি আয়োজিত বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের আইকন প্লেয়ার হিসেবেও ছিলেন।

যদিও দেশের হয়ে খেলা থাকায় টুর্নামেন্ট খেলতে পারেননি দীপ্তি। সাম্প্রতিক সময়ে মহিলা ক্রিকেটে বাংলার যে সাফল্য এসেছে তাতে অনেকটাই কৃতিত্ব দীপ্তির।

ঝুলন গোস্বামীর অবসরের পর দীপ্তি শর্মা বাংলা ক্রিকেটের অন্যতম ভরসার নাম ছিলেন। তবে আসন্ন মরশুমে আর বাংলার জার্সি গায়ে খেলবেন না দীপ্তি।

বাংলা ছেড়ে নিজের রাজ্য উত্তরপ্রদেশের হয়েই ঘরোয়া ক্রিকেট খেলবেন এই তারকা মহিলা ক্রিকেটার। বাংলা ছাড়ার সিদ্ধান্তের অন্যতম কারণ হিসেবে জানা যাচ্ছে চাকরি। ‌

ইতিমধ্যেই দীপ্তি শর্মাকে উত্তরপ্রদেশ সরকারের তরফ থেকে পুলিশের উচ্চপদস্থ পদে নিয়োজিত করা হয়েছে। উত্তরপ্রদেশ পুলিশের ডিএসপি র‍্যাঙ্কে চাকরি পেয়েছেন দীপ্তি শর্মা।

আরও পড়ুন- ৭ মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় অলিম্পিক্সে ! মিশরের ফেন্সার নাদা হাফেজকে কুর্নিশ

মাসখানেক আগেই দীপ্তিকে সম্বর্ধনা জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এত বড় সম্মান পেয়ে আপ্লুত দীপ্তি নিজের রাজ্যে ফিরে যেতে চেয়েছিলেন। সেই কারণেই নিজের রাজ্যের হয়ে ক্রিকেট খেলার সিদ্ধান্ত দীপ্তির।

এক বছর আগেও দীপ্তি বাংলা ছাড়ার কথা জানিয়েছিলেন ঘনিষ্ঠ মহলে। যদিও সেই সময় বাংলার মহিলা ক্রিকেটের কর্তারা দীপ্তিকে বাংলায় থেকে যাওয়ার ব্যাপারে রাজি করিয়ে নেন। তবে এবার আর থাকলেন না দীপ্তি।

আসলে দীপ্তি শর্মা বাংলার হয়ে খেললেও পেশাদার ক্রিকেটার হিসেবে আলাদা কোনও পারিশ্রমিক পেতেন না। ঘরোয়া ক্রিকেটের ম্যাচ ফি বাবদ যে টাকা পাওয়া যায় সেটাই পেতেন। ইতিমধ্যেই বাংলা থেকে noc অর্থাৎ নো অবজেকশন সার্টিফিকেট নিয়েছেন বলে খবর।

সিএবি সূত্রে দাবি, দীপ্তিকে ছাড়পত্র দিয়ে দেওয়া হচ্ছে। দীপ্তির পরিবর্তে কোনও খেলোয়াড় আনা হবে কিনা সেই প্রসঙ্গেও কোনও সদুত্তর নেই। যতদূর জানা যাচ্ছে, এই মুহূর্তে ভারতীয় দলের কোনও ক্রিকেটারকে নিয়ে আসার কোনো সম্ভাবনা নেই।

মহিলা ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকা কর্তারাও নাকি চাইছেন বাংলার মেয়েরাই সুযোগ পাক। তবে দীপ্তি শর্মার ছেড়ে যাওয়া প্রথম ঘটনা নয়। এর আগেও ভারতীয় দলের হয়ে খেলা ক্রিকেটার গহর সুলতানা বাংলা ছেড়ে যান।