ইন্ডিয়া হাউজে নীতা আম্বানি।

India House: ‘শুধু আজ বা আগামীকাল নয়, আপনারা চিরকালের আইকন’, ইন্ডিয়া হাউজে ভারতীয় ক্রীড়াবিদদের উদ্দেশে বললেন নীতা আম্বানি

প্যারিস: প্যারিস অলিম্পিক্সে জোড়া পদক জিতেছে ভারত। রবিবার ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ জিতেছেন মনু ভাকের। ৭২ ঘণ্টার ব্যবধানে মঙ্গলবার ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে মনু এবং সরবজোৎ সিং যৌথভাবে ব্রোঞ্জ এনে দিয়েছেন দেশকে। এরপর অনুরাগী এবং প্রশাসকদের উপস্থিতিতে পার্ক দে লা ভিলেটের ইন্ডিয়া হাউজে উষ্ণ অভ্যর্থনা জানানো হল ভারতীয় ক্রীড়াবিদদের।

ইন্ডিয়া হাউজে ক্রীড়াবিদদের সঙ্গে কথা বলেন আইওসি সদস্য এবং রিলায়েন্স ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারপার্সন নীতা আম্বানি। নিজের ভাষণে ক্রীড়াবিদদের উদ্দেশে তিনি বলেন, “অলিম্পিক্সের ইন্ডিয়া হাউজে স্বাগত। আপনারা আজ, আগামীকাল এবং চিরকালের আইকন। দেশের প্রতিনিধিত্বকারী ক্রীড়াবিদরা এখানে উপস্থিত রয়েছেন। আপনাদের জন্য গর্বের সঙ্গে মাথা উঁচু করে রাখতে পারছি আমরা।’’

আরও পড়ুন: ইরানে ‘ইজরায়েলি হানায়’ হত হামাস প্রধান ইসমাইল হানিয়ে

পদক জয়ের জন্য মনু ভাকের এবং সরবজোৎ সিংকে অভিনন্দন জানিয়ে নীতা আম্বানি বলেন, “মনু ভাকের এবং সরবজোৎ সিংকে অভিনন্দন। ভারতকে দ্বিতীয় পদক এনে দিয়ে আমাদের গর্বিত করেছেন আপনারা। সরবজোৎ সিং আমাদের সঙ্গে আছেন। আসুন, সকলে দাঁড়িয়ে তাঁকে অভ্যর্থনা জানাই।’’ ইন্ডিয়া হাউজে গার্ড অফ অনার দেওয়া হয় ভারতীয় ক্রীড়াবিদদের। পরিয়ে দেওয়া হয় তিলক। ঢোল বাজিয়ে স্বাগত জানানো হয় সবাইকে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পদক বিজয়ী শুটার সরবজোৎ সিং, উদ্বোধনী অনুষ্ঠানের পতাকাবাহী শরথ কমল, প্রাক্তন টেনিস তারকা রোহান বোপান্না, সুমিত নাগাল, ভারতের সর্বকনিষ্ঠ সদস্য ১৪ বছর বয়সী ধিনিধি দেশিংহু, মানিকা বাত্রা, রমিতা জিন্দাল, অর্জুন বাবুতা প্রমুখ।

আরও পড়ুন: বৃহস্পতি থেকে দক্ষিণের কিছু জেলায় তুমুল বৃষ্টি! বিপর্যয়ের সম্ভাবনা উত্তরবঙ্গেও

ভারতীয় ক্রীড়াবিদদের জন্য ইন্ডিয়া হাউজে সঙ্গীতানুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছিল, সঙ্গে ছিল খাওয়াদাওয়ার এলাহি আয়োজন। ইন্ডিয়া হাউজে উপস্থিত অনুরাগীদের সঙ্গেও বেশ কিছুটা সময় কাটান ভারতীয় ক্রীড়াবিদরা। প্রসঙ্গত, ভারতীয় অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের সঙ্গে যৌথভাবে ইন্ডিয়া হাউজ তৈরি করেছে রিলায়েন্স ফাউন্ডেশন। বিশ্বের সামনে ভারতের সমৃদ্ধ ঐতিহ্য এবং পরম্পরা তুলে ধরাই এর উদ্দেশ্য।