অলিম্পিক্সে ইতিহাস লেখা স্বপ্নিলকে শুভেচ্ছা নীতা আম্বানির, গোটা দেশ গর্বিত

কলকাতা:  ২০২১ বেজিং অলিম্পিক্সে ভারতের ঘরে এসেছিল মোট সাতটি পদক। তার মধ্যে ছিল একটি সোনার পদক! প্যারিস অলিম্পিক্সে

প্যারিস অলিম্পিকে তৃতীয় পদক জিতল ভারত। এবারও ব্রোঞ্জ পদক এল শুটিং-এ।

স্বপ্নিল কুসালে প্যারিস অলিম্পিক ২০২৪-এ পদক জিতেছেন। স্বপ্নিল কুসালে ৫০ মিটার রাইফেল ৩ পজিশনে এই পদক জিতেছেন। এই ইভেন্টকে শুটিংয়ের ম্যারাথনও বলা হয়।

আরও পড়ুন- অলিম্পিক্সে হকিতে প্রথম হার ভারতের, শেষ ষোলোর রাস্তা হল কঠিন

প্যারিস অলিম্পিকে এটি ভারতের তৃতীয় পদক। শুটিংয়েই এখনও পর্যন্ত তিনটি পদকই জিতেছে ভারত। প্যারিস গেমসে পদক জিতেছেন স্বপ্নিল কুসলে, মনু ভাকর এবং সরবজোৎ সিং। অলিম্পিক ইতিহাসের কথা বলতে গেলে স্বপ্নিল হলেন সপ্তম ভারতীয় শ্যুটার যিনি পদক জিতেছেন।

আইওসি সদস্য ও রিলায়েন্স ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারপার্সন নীতা আম্বানি বলেছেন, “প্যারিস অলিম্পিক্সে ৫০ মিটার রাইফেল ইভেন্টে ভারতের স্বপ্নিল যা করল তা ভারতীয় ক্রীড়া ইতিহাসে লেখা থাকবে। এই গেমসে শুটিংয়ে আমাদের তৃতীয় ব্রোঞ্জ এটি। প্যারিস অলিম্পিক্সে ইতিহাস তৈরি করার জন্য আমরা স্বপ্নিল কুসালের জন্য গর্বিত। ওর কঠোর পরিশ্রম সবাইকে গর্বিত করেছে। আন্তরিক অভিনন্দন!”

এর আগে প্যারিস অলিম্পিক্সে পদক জিতেছিলেন শুটার মনু ভাকের। তার পর মিক্সড ইভেন্টে তিনি সরবজিতের সঙ্গে ভারতকে আরও একটি পদক এনে দেন। আপাতত ভারতের পদক সংখ্যা ৩। আর তিনটিই ব্রোঞ্জ। এখন দেখার এবার ভারতের ঝুলিতে সোনার পদক আসে কি না!

আরও পড়ুন- অলিম্পিক্সে কেমন খেলে পাকিস্তান? শুনলে হাসি থামবে না, শেষ জয় কবে জানেন?

৬ অগাস্ট নীরজ চোপড়ার জ্যাভেলিন ইভেন্ট। নীরজ চোপড়া আরও একবার ভারতকে পদক এনে দিতে পারেন বলে  মনে করছেন অনেকে। এছাড়া বক্সিং ও ব্যাডমিন্টনেও ভারতের পদক জয়ের আশা রয়েছে।