- একটা কথা মনে রাখবেন যে সাপ আপনাকে কামড়ায় না, কিন্তু খাবারের সন্ধানে থাকে। এমন পরিস্থিতিতে অনেক সময় দেখা যায় মানুষের বসবাসের জায়গাগুলোতে এরা ঘোরাফেরা করে। তাই সাপ দেখলে অবিলম্বে বন্যপ্রাণী এসওএস বা বন বিভাগকে কল করুন।

সাপে কামড়াল যুবককে, হাসপাতালের বদলে এ কোথায় নিয়ে যাওয়া হল! মর্মান্তিক পরিণতি

বর্ধমান: সাপের কামড়ের বিষ নামাতে খ্রিস্টানদের চার্চে নিয়ে যাওয়া হল জখম হওয়া যুবককে। পরবর্তীকালে হাসপাতালে নিয়ে যাওয়ার পর ওই যুবককে মৃত বলে ঘোষনা করা হয় এমনই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে পূর্ব বর্ধমানের জামালপুরে।

সাপের কামড়ে মৃত্যু হল এক যুবকের। মঙ্গলবার রাতে পূর্ব বর্ধমানের জামালপুরের রংকিনী মহুলা সংলগ্ন এলাকায়। জামালপুর হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা ওই যুবককে মৃত ঘোষণা করেন।

মৃত ওই যুবকের নাম তপন মুর্মু। তিনি জামালপুরের রংকিনী মহুলা এলাকার বাসিন্দা। গতকাল রাতে জামালপুর থানার পুলিশ দেহ উদ্ধার করে জামালপুর থানায় নিয়ে আসে। বৃহস্পতিবার দুপুরে ময়না তদন্তে পাঠানো হয়েছে বলে জামালপুর থানা সূত্রে জানা গেছে।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, গতকাল খড়ের পালুই থেকে খড় বার করার সময়  বিষধর সাপের ছোবল খায় তপন মুর্মু। তপনকে ঘটনাস্থল থেকে থেকে উদ্ধার করে পরিবারের লোকজন পিরিজপুর এলাকার একটি চার্চে নিয়ে যাওয়া হয়। সেখানে জল খাওয়ানো হয়। তার ঘন্টা খানেকের পর রাতে জামালপুর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা মৃত ঘোষণা করে। দেহ উদ্ধার করে জামালপুর থানার পুলিশ।

আরও পড়ুন- সারাদিন বৃষ্টি! ঘরবন্দি জনজীবন! সপ্তাহান্তে কেমন থাকবে আবহাওয়া? কমবে কি বৃষ্টি?

সাপে কাটা ব্যক্তিকে সোজা হাসপাতালে নিয়ে না এসে স্থানীয় চার্চে নিয়ে যাওয়ার পর সেখান থেকে হাসপাতালে আনা হলে চিকিৎসক সেই ব্যক্তিকে মৃত ঘোষণা করলেন। আর এই ঘটনায় আলোড়ন ছড়িয়েছে পূর্ব বর্ধমানের জামালপুরে।  গতকাল রাতেই জামালপুর থানার পুলিশ দেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। বৃহস্পতিবার দুপুরে বর্ধমানে দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে বলে জামালপুর থানা সূত্রে জানা গেছে।

মৃতের দাদা কালী মুর্মু জানান, গতকাল সন্ধ্যার পর খড়ের পালুই থেকে খড় বার করার সময় বিষধর সাপের ছোবল খায় তপন মুর্মু। তপনকে ঘটনাস্থল থেকে থেকে উদ্ধার করে প্রথমে পিরিজপুর এলাকার একটি খ্রিস্টানদের চার্চে নিয়ে যাওয়া হয়। সেখানে জল খাওয়ানো হয়। তার ঘন্টা খানেকের পর রাতে জামালপুর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত  চিকিৎসক তপন কে মৃত ঘোষণা করেন।

পুলিশ পরে দেহ উদ্ধার করে জামালপুর থানায় নিয়ে যায়। এদিকে সাপে কাটার পর জখম ব্যক্তিকে সরাসরি হাসপাতালে নিয়ে না এসে চার্চে নিয়ে যাওয়ার ঘটনায় আলোড়ন পড়েছে এলাকায়। অনেকেই এই ঘটনা শিক্ষা ও সচেতনতার অভাবের কারণেই ঘটেছে বলে দাবি করেছেন।