রোহিত শর্মা যে কাজ কোনওদিন করতে চাননি, রবিবার সেটাই করতে হল! ‘গম্ভীর’ পরিস্থিতি!

কলম্বো: ভারতীয় ক্রিকেট দলের কোচ গৌতম গম্ভীরের আমলে কি মিলিটারি শাসন চলছে ভারতীয় দলে! এবার অধিনায়ক রোহিত শর্মাকেও এমন কাজ করতে হল যা তিনি করতে চান না।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বোলিং করতে দেখা গেছে রোহিত শর্মাকে। ৮ বছরের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার রোহিত একদিনের ম্যাচে বোলিং করলেন।

রবিবার কলম্বোতে ভারত-শ্রীলঙ্কার মধ্যে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলা চলছে। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা।তারা ৫০ ওভারে ৯ উইকেটে ২৪০ রান করেছে।সর্বোচ্চ ৪০ রান করেন কামিন্দু মেন্ডিস। ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। কুলদীপ যাদবও নেন ২ উইকেট।

আরও পড়ুন- সেমিফাইনালে গতবারের সোনাজয়ীর কাছে হার লক্ষ্য সেনের! লড়বেন ব্রোঞ্জের জন্য

এই ম্যাচের সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার ছিল রোহিত শর্মার বোলিং। তিনি ২ ওভার বল করেন এবং ১১ রান দেন। এই দুই ওভারে একটিও বাউন্ডারি হয়নি। তবে একটা উইকেটও নিতে পারেননি রোহিত।

৮ বছরে এই নিয়ে দ্বিতীয়বার রোহিত শর্মাকে ওডিআই ম্যাচে বোলিং করতে দেখা গেল। এর আগে তিনি ২০২৩ বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিরুদ্ধে বল করেছিলেন। সেদিন একটি উইকেটও নিয়েছিলেন। তিনি ২০২৩ বিশ্বকাপের আগে ২০১৬ সালে বোলিং করেছিলেন।

—- Polls module would be displayed here —-

রোহিত শর্মার বোলিংয়ে প্রসঙ্গ গুরুত্বপূর্ণ। কারণ প্রথম ওডিআই ম্যাচের আগে তাঁকে স্পষ্টভাবে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি বল করতে চান কিনা! তাঁকে বলা হয়েছিল, সূর্যকুমার যাদব এবং রিঙ্কু সিং শেষ টি-টোয়েন্টি ম্যাচে বোলিং করেছেন। আপনিও কি বল করবেন?

আরও পড়ুন- ক্রিকেটের ইমরান হাসমি ইনি! ভারতীয় ক্রিকেটার, এক চুমুতেই সুপার ভাইরাল

রোহিত শর্মা বলেছিলেন, ‘না। আমার দলে অনেক খেলোয়াড় আছে যারা প্রয়োজনে বল করতে পারে। আমি ব্যাটিংয়ে মনোযোগ দেব। তবে শেষমেষ তাঁকেও বোলিং করতে হল!