বিরাট লাভ ভারতীয় রেলের!

Indian Railway: বড় খবর যাত্রীদের জন্য! কড়া নজরদারি চালাচ্ছে ভারতীয় রেল

কলকাতা: ট্রেনে নিষিদ্ধ/চোরাই সামগ্রী বহন করার বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার সময় উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের রেলওয়ে সুরক্ষা বাহিনী (আরপিএফ) ২০২৪-এর জুলাই মাসে ১.৬৩ কোটি টাকারও অধিক মূল্যের নিষিদ্ধ সামগ্রী উদ্ধার করে। এই সময়সীমার মধ্যে বিভিন্ন ট্রেন ও স্টেশনে অভিযান চালিয়ে আরপিএফ নিষিদ্ধ/চোরাই সামগ্রী বহন করার কাজে জড়িত থাকার অভিযোগে ২৪ জন ব্যক্তিকে গ্রেফতারও করে।

প্রাসঙ্গিক আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য বাজেয়াপ্ত করা সামগ্রী সহ ধৃত ব্যক্তিদের সংশ্লিষ্ট ওসি/জিআরপি অথবা স্থানীয় থানার হাতে তুলে দেওয়া হয়। সম্প্রতি ৩০ জুলাই, ২০২৪ তারিখের একটি ঘটনায় আগরতলার আরপিএফ টিম এক তথ্যের ভিত্তিতে আগরতলা রেলওয়ে স্টেশনে তল্লাশি অভিযান চালায়। এই তল্লাশির সময় তারা ২.৮০ লক্ষ (আনুমানিক) টাকা মূল্যের ২৮ কেজি গাঁজা উদ্ধার করতে সক্ষম হয় এবং এই ঘটনা সম্পর্কে দুইজন ব্যক্তিকে আটক করে।

আরও পড়ুন-  ভয়ঙ্কর তোলপাড় পরিবর্তন! সূর্য-মঙ্গল-বুধ-শুক্রের বিরাট চালে ভাগ্যের খেলা শুরু…! কারা ভাগ্যবান, কাদের লোকসান? আপনার কপালে কী?

পরে, প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণের জন্য উদ্ধারকৃত গাঁজা সহ ধৃতদের ওসি/জিআরপি/আগরতলার হাতে তুলে দেওয়া হয়।০২ জুলাই, ২০২৪ তারিখের অন্য একটি ঘটনায় লামডিঙের আরপিএফ টিম ট্রেন নং. ১২৪২৪ আপ (রাজধানী এক্সপ্রেস) পাহারা দেওয়ার সময় ট্রেন থেকে তিন জন ব্যক্তিকে আটক করে এবং ২২ লক্ষ (আনুমানিক) টাকা মূল্যের ১১০ গ্রাম ব্রাউন সুগার উদ্ধার করে। পরে, প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করার জন্য উদ্ধারকৃত সামগ্রীসহ ধৃত ব্যক্তিদের ওসি/জিআরপি/মরিয়নির হাতে তুলে দেওয়া হয়।এখানে উল্লেখ করা যেতে পারে যে ২০২৪-এর জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ে সুরক্ষা বাহিনী ১৯.৭০ কোটি টাকারও অধিক মূল্যের নিষিদ্ধ ও চোরাই সামগ্রী উদ্ধার করতে সক্ষম হয় এবং নিষিদ্ধ/চোরাই সামগ্রী ট্রেনে পরিবহণ করার অভিযোগে ২৬১ জন ব্যক্তিকে আটক করে।

আরও পড়ুন-   মাত্র ৭ দিনেই জব্দ! ধমনী থেকে নিংড়ে বার করবে কোলেস্টেরল, শিরায় জমে থাকা ময়লা হবে সাফ, রোজ পাতে রাখুন এই খাবার

বিগত বর্ষের তথা ২০২৩-এর জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সময়সীমায় উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের সুরক্ষা বাহিনী ২৫.৪৩ কোটি টাকারও অধিক মূল্যের নিষিদ্ধ ও চোরাই সামগ্রী উদ্ধার করেছিল এবং নিষিদ্ধ সামগ্রী চোরা চালানের অভিযোগে ৩৯২ জন ব্যক্তিকে আটক করেছিল।

উল্লেখ করা যেতে পারে যে রেলওয়েকে মাদক পাচারকারীদের ব্যবহার থেকে মুক্ত করতে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের সুরক্ষা বাহিনী নিয়মিতভাবে একাধিক পদক্ষেপ গ্রহণ করে আসছে। সমস্ত সন্দেহভাজন ট্রেন এবং যাত্রী এলাকায় আরপিএফ-এর পক্ষ থেকে বিভিন্ন পর্যায়ে ঘন ঘন অভিযানও চালানো হয়ে আসছে।