Indian railways

Indian Railways: উত্তর-পূর্ব ভারতের যাত্রীদের সুবিধায় এগিয়ে এল রেল

যাত্রীদের অতিরিক্ত ভিড় হ্রাস করার জন্য, দুই জোড়া সাপ্তাহিক স্পেশ‍্যাল ট্রেন নং. ০৫৬৩৮/০৫৬৩৭ (শিলচর-নাহরলগুন-শিলচর)-এর পরিষেবা উভয় দিক থেকে ৩১টি করে ট্রিপের জন্য ও সাপ্তাহিক স্পেশাল ট্রেন নং. ০৫৬২৮/০৫৬২৭ (আগরতলা-গুয়াহাটি-আগরতলা)-এর পরিষেবা উভয় দিক থেকে ৩০টি করে ট্রিপের জন্য অব্যাহত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই স্পেশ‍্যাল ট্রেনগুলি বিদ্যমান পরিষেবার দিন, সময়, গঠন ও স্টপেজ সহ চলাচল করবে।

আরও পড়ুনঃ  যাত্রীদের জন্য বাম্পার খবর, সস্তায় পাড়ি দেবেন দূরের পথ, যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা ভেবে বড় পদক্ষেপ ভারতীয় রেলের

সেই অনুসারে, ট্রেন নং. ০৫৬৩৮ (শিলচর-নাহরলগুন) সাপ্তাহিক স্পেশ‍্যাল ২ সেপ্টেম্বর, ২০২৪ থেকে ৩১ মার্চ, ২০২৫ পর্যন্ত প্রত্যেক সোমবারে শিলচর থেকে ১৩:৫০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ০৮:৪০ ঘন্টায় নাহরলগুন পৌঁছাবে। ফেরৎ যাত্রার সময়, ট্রেন নং. ০৫৬৩৭ (নাহরলগুন-শিলচর)সাপ্তাহিক স্পেশ‍্যাল ৩ সেপ্টেম্বর, ২০২৪ থেকে ১ এপ্রিল, ২০২৫ পর্যন্ত প্রত্যেক মঙ্গলবারে নাহরলগুন থেকে ১০:০০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ০৫:২০ ঘণ্টায় শিলচর পৌঁছাবে। ট্রেন নং. ০৫৬২৮ (আগরতলা-গুয়াহাটি) সাপ্তাহিক স্পেশ‍্যাল ৫ সেপ্টেম্বর, ২০২৪ থেকে ২৭ মার্চ, ২০২৫ পর্যন্ত প্রত্যেক বৃহস্পতিবারে আগরতলা থেকে ১৯:০০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ০৮:৪৫ ঘণ্টায় গুয়াহাটি পৌঁছাবে।

ফেরৎ যাত্রার সময়, ট্রেন নং. ০৫৬২৭ (গুয়াহাটি-আগরতলা) সাপ্তাহিক স্পেশ‍্যাল ৬ সেপ্টেম্বর, ২০২৪ থেকে ২৮ মার্চ, ২০২৫ পর্যন্ত প্রত্যেক শুক্রবারে গুয়াহাটি থেকে ১৩:১৫ ঘন্টায় রওনা দিয়ে পরের দিন ০৪:১০ ঘণ্টায় আগরতলা পৌঁছাবে। ট্রেন চলাচলের মানদণ্ড উন্নত করার প্রতি লক্ষ্য রেখে, ৫ অগাস্ট, ২০২৪ থেকে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের কিছু স্টেশনে কয়েকটি মেইল/এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সংশোধিত করা হয়েছে। সেই অনুসারে, ট্রেন নং. ১২৪২৪ (নতুন দিল্লি – ডিব্রুগড়) রাজধানী এক্সপ্রেস নিজের গন্তব্যস্থান ডিব্রুগড় সময়মত পৌছানোর জন্য লামডিং স্টেশনে ২২:৪০ ঘণ্টায় পৌঁছাবে এবং ২২:৪৫ ঘণ্টায় ছাড়বে; ডিমাপুর স্টেশনে ০০:০২ ঘণ্টায় পৌঁছাবে এবং ০০:০৯ ঘণ্টায় ছাড়বে; মরিয়নি স্টেশনে ০২:২০ ঘণ্টায় পৌঁছাবে এবং ০২:২৫ ঘণ্টায় ছাড়বে এবং নিউ তিনসুকিয়া স্টেশনে ০৪:৩০ ঘণ্টায় পৌঁছাবে এবং ০৪:৪০ ঘণ্টায় ছাড়বে। একইভাবে, ট্রেন নং. ১৫৬৬৩ (আগরতলা – শিলচর) এক্সপ্রেস নিজের গন্তব্যস্থান শিলচর স্টেশন ১৮:৫০ ঘণ্টায় পৌঁছাবে এবং ট্রেন নং. ১৫৬৬৪ (শিলচর-আগরতলা) এক্সপ্রেস নিজের গন্তব্যস্থান আগরতলা স্টেশন ১৬:৩৫ ঘন্টায় পৌঁছাবে।