Mamata Banerjee: টোটো নিয়ে এবার বড় নির্দেশ দিলেন মমতা! পরিবহনমন্ত্রীকে ডেকে স্পষ্ট নির্দেশ, কী ঠিক করল নবান্ন?

কলকাতা: রাজ্যের পরিবহনমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তীর সঙ্গে মঙ্গলবার বিশেষ বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ মুখ্যমন্ত্রীর এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব বি পি গোপালিকাও৷ দীর্ঘ ৪৫ মিনিট নবান্নে এই বৈঠক হয় বলে সূত্রের খবর৷

বৈঠকে রাজ্যের পরিবহন পরিষেবা সংক্রান্ত বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে কথা হয়েছে বলে জানা গিয়েছে৷ পরিবহন মন্ত্রীকে বেশ কিছু নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

এদিন টোটো নিয়ে পরিবহনমন্ত্রীকে বিশেষ নির্দেশ দেন মমতা৷ সূত্রের খবর, তিনি স্পষ্ট জানিয়েছেন, আইনি বৈধতার অধীনে আনতে হবে টোটোকে। তার জন্য নির্দিষ্ট গাইডলাইন বা নীতি তৈরি করতে হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ পরিবহন মন্ত্রীকে।

আরও পড়ুন: নজরে তিন মন্ত্রিত্ব, কার হাতে যাচ্ছে কোন দফতর? নবান্নের রদবদলের ফাইলে স্বাক্ষর রাজ্যপালের

অন্যদিকে, আলাদা করে আর কোনও নিগম নয়। পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের সঙ্গেই  এসবিএসটিসি, এনবিএসটিসি-তে মিশিয়ে দিতে হবে। মুখ্যসচিব বি পি গোপালিকার উপস্থিতিতে পরিবহন মন্ত্রীর সঙ্গে বৈঠকে এমনই নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: অখিল গিরির ইস্তফা গ্রহণ করলেন রাজ্যপাল, মহিলা রেঞ্জার-কাণ্ডে তদন্তের পরামর্শ মুখ্যমন্ত্রীকে

সূত্রের খবর, এদিন বৈঠকে মুখ্যমন্ত্রী প্রশ্ন তোলেন, রাস্তায় বাস কমছে কিন্তু তেলের খরচ কেন বাড়ছে? আজ, মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রায় ৪৫ মিনিট পরিবহন মন্ত্রী ও মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করেন। সেই বৈঠকে এই নির্দেশ দেন বলে নবান্ন সূত্রে খবর।

গত ১ অগাস্ট অটো টোটো, ই-রিকশা, ম্যাজিক ট্রেকার বেআইনি হলেই বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। বেআইনি যান ধরার জন্য আচমকা পরিদর্শনের নিদানও দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। বিশেষ দল তৈরির কথাও বলা হয়েছে। নদিয়া জেলার একটি টোটো রুট সংক্রান্ত রায় দিতে গিয়ে একথা জানিয়েছে আদালত৷ এছাড়াও, সম্প্রতি হাওড়ায় টোটোর দৌরাত্ম্য নিয়ে রাজ্যের স্বরাষ্ট্রসচিব এবং নগরপালকে লিখিত অভিযোগ জানিয়েছেন পরিবেশকর্মী সুভাষ দত্ত।