Akhil Giri Resignation: অখিল গিরির ইস্তফা গ্রহণ করলেন রাজ্যপাল, মহিলা রেঞ্জার-কাণ্ডে তদন্তের পরামর্শ মুখ্যমন্ত্রীকে

কলকাতা: মহিলা রেঞ্জারকে হুমকি কাণ্ডে ইতিমধ্যেই জলঘোলা হতে শুরু করেছিল রাজ্যের রাজনৈতিক মহলে৷ কারামন্ত্রী তথা তৃণমূল বিধায়ক অখিল গিরির নিঃশর্ত ক্ষমা দাবি করে সরব হয়েছিল বিজেপি৷ দলের তরফ থেকেও এসেছিল ক্ষমা চাওয়া ও পদত্যাগের প্রয়োজনীয় নির্দেশ৷ অবশেষে, অখিল গিরির সেই পদত্যাগ পত্র গ্রহণ করলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস৷

দুর্যোগ বিধ্বস্ত কেরল থেকে ফিরেই রাজ্যের মন্ত্রিসভা রদবদলের ফাইলে সই করলেন রাজ্যপাল৷ সেখানেই অখিল গিরির পদত্যাগ পত্র গৃহীত হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ‘অবিলম্বে গ্রেফতার করা হোক…’ অখিল গিরি ইস্যুতে আজ পথে নামছে বঙ্গ বিজেপি‌

পাশাপাশি, একজন মহিলা অফিসারের বিরুদ্ধে এই ধরনের মন্তব্য করার জন্য  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এ বিষয়ে তদন্ত করার পরামর্শও দিয়েছেন তিনি৷ সূত্রের খবর, রাজ্যপাল জানিয়েছেন, যাতে সাধারণ মানুষের প্রশাসনের উপর আস্থা থাকে, সেই কথা মনে করে মুখ্যমন্ত্রী তাঁর নিজের ক্ষমতা প্রয়োগ করে অখিল গিরির বিরুদ্ধে তদন্ত করুক। মুখ্যমন্ত্রীকে তেমনটাই জানিয়েছেন রাজ্যপাল।

বন দফতরের মহিলা রেঞ্জারকে হুমকি ইস্যুতে ইতিমধ্যেই তৃণমূলকে তীব্র ভাষায় নিশানা করেছে বিজেপি। শুধুমাত্র মহিলা রেঞ্জারের কাছে নিঃশর্ত ক্ষমা বা পদত্যাগ করাই নয়, অবিলম্বে অখিল গিরির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে বলে সুর চড়িয়েছেন রাজ্যসভার সাংসদ তথা রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র শমীক ভট্টাচার্য।

আরও পড়ুন: পেঁয়াজের সঙ্গে ভুল করেও রাখবেন না এই আনাজ, হতে পারে বড় সমস্যা

অখিল গিরিকে গত রবিবার তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি ফোন করে ওই মহিলা রেঞ্জারের কাছে নিঃস্বার্থ ক্ষমা এবং পদত্যাগ পত্র দিতে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছিলেন। কিন্তু অখিল গিরি ক্ষমা চাওয়ার বিষয়ে মোটেই রাজি হননি৷ তিনি যে অনুতপ্ত নন, সে কথা জানিয়ে শুধুমাত্র পদত্যাগ করার ঘোষণা করেছিলেন অখিল। ‌