অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee: ‘ডায়মন্ড হারবার মডেলে’ নতুন চমক? আজ বৈঠকে অভিষেক

কলকাতা: দিল্লিতে সংসদ অধিবেশন সেরেই রাজ্যে ফিরছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের সংসদীয় কেন্দ্র নিয়ে আজ তিনি পর্যালোচনা বৈঠক করবেন। জেলাস্তরে গুঞ্জন, অভিষেকের তৈরি করা ‘ডায়মন্ড হারবার মডেলে’ নতুন কিছু সংযোজন হতে পারে। ডায়মন্ড হারবার সংসদীয় এলাকার মধ্যে থাকা আমতলায় এই রিভিউ মিটিং হতে চলেছে৷

আজ শনিবার বিকেল চারটের সময় বিধায়ক সহ সকলের সঙ্গে বৈঠক করে কাজের খতিয়ান নিয়ে আলোচনা করবেন তিনি। তার উপর ভিত্তি করে আগামী দিনে আরও কাজের পরিকল্পনা করতে পারেন সাংসদ।ফলে আজ বিকেলের বৈঠকের দিকে নজর সব মহলের। লোকসভা ভোটের ছ’মাস আগে ডায়মন্ড হারবারে সাংসদ তহবিল এবং রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প-সহ কী কী কাজ হয়েছে, তার রিপোর্ট কার্ড প্রকাশ করেছিলেন অভিষেক।

আরও পড়ুন: খুনের আগে বেধড়ক মারধর? আততায়ী কি ছিল পূর্ব পরিচিত? আর জি কর কাণ্ডে ভয়াবহ রিপোর্ট

অভিষেক হিসাব দিয়েছিলেন, দৈনিক এবং প্রতি ঘণ্টায় ডায়মন্ড হারবারে কত টাকা খরচ হয়েছে।তার পরে গত ডিসেম্বরে তাঁর লোকসভা কেন্দ্র এলাকায় বার্ধক্যভাতা দেওয়ার ক্ষেত্রেও বাড়তি উদ্যোগ নিয়েছিলেন তৃণমূলের সেনাপতি। এমনও ঘোষণা করেছিলেন যে, ১ জানুয়ারি থেকে যদি রাজ্য সরকার ডায়মন্ড হারবারের ৬০ হাজার প্রবীণকে বার্ধক্যভাতা না দেয়, তা হলে তিনি নিজেই তাঁদের ভাতা প্রদানের ব্যবস্থা করবেন। সেই মর্মে নাম নথিভুক্তকরণের কাজও শুরু করে দিয়েছিল সাংসদের টিম।পরবর্তী সময়ে সেটি রাজ্য সরকারের প্রকল্পে নথিভুক্ত হয়ে যায়।

অভিষেক নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির প্রার্থীকে ৭ লক্ষ ১০ হাজার ভোটে পিছনে ফেলে জয়ী হয়েছেন। ফলে বিপুল ভোটে জিতে তাঁর কাজের গতি এবার আরও বাড়বে বলে মনে করছেন তাঁর রাজনৈতিক সতীর্থরা।ভোটে জেতার পরে তিনি আমতলায় তাঁর সংসদীয় অফিসে গিয়ে দেখা করেছিলেন তাঁর এলাকার নেতাদের সঙ্গে। নির্বাচনে জেতার পরে তাঁদের সঙ্গে ভোটের অভিজ্ঞতাও ভাগ করে নিয়েছিলেন। এবার প্রশাসনিক বৈঠকের মধ্যে দিয়ে সেই কাজের গতিকে আরও বাড়াতে চায় টিম অভিষেক।

ভোট পর্ব মিটতেই এবার সংসদীয় এলাকায় উন্নয়নের কাজ শুরু করবেন অভিষেক। তাঁর ‘ডায়মন্ড হারবার মডেল’ বহু ক্ষেত্রে আলোচনায় উঠে এসেছে একাধিকবার। এবার এই উন্নয়ন মডেলে নতুন কী কী সংযোজন হবে তা নিয়ে পরিকল্পনা নিতে পারেন সাংসদ অভিষেক বলে খবর সূত্রের। সেই সঙ্গে চলমান প্রকল্পগুলির অগ্রগতির হিসেব ও নেবেন সাংসদ।