লম্বা ছুটি পাচ্ছে না ভারতীয় ক্রিকেটাররা, বাংলাদেশে সিরিজের আগেই মাঠে নামছে রোহিত-বিরাটরা

কলকাতা: শ্রীলঙ্কা সফরের পর লম্বা বিরতিতে ভারতীয় ক্রিকেট দল। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে প্রায় দেড় মাসের ছুটিতে টিম ইন্ডিয়া। কিন্তু এবার সেই ছুটি খুব দীর্ঘায়িত হচ্ছে না। কারণ বিসিসিআই স্পষ্ট করে দিয়েছিল জাতীয় দলের মাঝে সময় পেলে ঘরোয়া ক্রিকেটে খেলতেই হবে ক্রিকেটারদের। এবার ঘরোয়া ক্রিকেটে খেলতে দেখা যাবে রোহিত শর্মা ও বিরাট কোহলিদের মত মহাতারকাদেরও।

সামনেই রয়েছে দলীপ ট্রফি। এবার অন্য মোড়কে হচ্ছে এই প্রতিযোগিতা। ভারতীয় ক্রিকেট বোর্ড দলীপ ট্রফির জন্য ইন্ডিয়া-এ, ইন্ডিয়া-বি, ইন্ডিয়া-সি ও ইন্ডিয়া-ডি এই চারটি দলে ভাগ করা হবে। শুভমান গিল, কেএল রাহুল, রবীন্দ্র জাদেজা, যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেলের মত তারকারা দলীপ ট্রফিতে খেলবে তা আগেই জানা গিয়েছিল।

এবার জানা গেল দলীপ ট্রফিতে খেলবেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। ৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবারের দলীপ ট্রফি। চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে ভারত বনাম বাংলাদেশ টেস্ট সিরিজ। ফলে টেস্ট সিরিজ শুরুর আগে দলীপ ট্রফির কোন ম্যাচে খেলবেন বিরাট কোহলি ও রোহিত শর্মা তা এখনও জানা যায়নি। সামনে ১০টি টেস্ট ম্যাচ থাকায় শুধু বিশ্রাম দেওয়া হয়েছে জসপ্রীত বুমরাহকে। দীর্ঘ দিন পর ঘরোয়া ক্রিকেটে রোহিত-বিরাটদের দেখার অপেক্ষায় ফ্য়ানেরা।

আরও পড়ুনঃ ICC Champions Trophy 2025: বাদ একাধিক মহাতারকা? কেমন হতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দল, জেনে নিন বিস্তারিত

প্রসঙ্গত, দলীপ ট্রফিতে খেলতে দেখা যাবে দুই বিতর্কিত ক্রিকেটার শ্রেয়স আইয়ার ও ঈশান কিশানকেও খেলতে দেখা যাবে। বিসিসিআইয়ের চুক্তি থেকে বাদ পড়ার পর শ্রেয়স আইয়ার ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। ঈশান কিশান এখনও দলের বাইরে। দলীপ ট্রফিতে ইশান কিশানের কাছে বড় সুযোগ হতে চলেছে ফের নিজেরে প্রমাণ করার জন্য।