মেয়ে সুহানার সঙ্গে শাহরুখ খান

Shah Rukh Khan: জল্পনার অবসান! বাঙালি পরিচালকের ছবিতে শাহরুখ খান, সঙ্গে কি থাকছেন মেয়ে সুহানা?

মুম্বই: সম্প্রতি স্যুইৎজারল্যান্ডের লোকার্নো চলচ্চিত্র উৎসবে সম্মানিত হয়েছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। রুপোলি দুনিয়ায় নিজের অবদানের জন্যই এই সম্মানে ভূষিত হয়েছেন তিনি। আর তা গ্রহণ করার জন্য স্যুইৎজারল্যান্ডে পাড়ি দিয়েছিলেন কিং খান।

উৎসব চলাকালীন একটি লাইভ সেশনে অংশ নিয়েছিলেন বলিউড বাদশা। সেখানেই সুজয় ঘোষের আসন্ন ছবি ‘কিং’-এ অভিনয় করার প্রসঙ্গে সীলমোহর দিয়েই দিলেন কিং খান। আর অ্যাকশন ফিল্মে থাকে প্রচুর চ্যালেঞ্জ। আর এই মারপিটের দৃশ্যের জন্য প্রচুর ওজন কমিয়ে প্রস্তুতি নিতে হচ্ছে তাঁকে।

শাহরুখের ব্যাখ্যা, “অ্যাকশন খুবই কঠিন বিষয়। কারণ এটা শিখতে এবং অনুশীলন করতে হবে। আর কিছু বিপজ্জনক স্টান্টের জন্য বডি ডাবল রাখা হয়। আমার জন্যও এরকম দারুণ কিছু বডি ডাবল রয়েছেন। তবে এর ৮০ শতাংশ কিন্তু নিজেকেই করতে হয়। কারণ বিষয়টাকে বিশ্বাসযোগ্য তো করতেই হবে। নাহলে সেটা ঠিক দেখাবে না।”

আরও পড়ুন: মাকড়সার জালে ঘর ভর্তি! কোনও টাকা লাগবে না, কেবল রান্নাঘরের জিনিসেই পুরোপুরি উধাও হবে জঞ্জাল!

মজা করে বলিউড বাদশা আরও বলেন যে, “পরবর্তী যে ছবিটা করছি, সেটা হল ‘কিং’। আর এর জন্য আমি ইতিমধ্যেই কাজ করতে শুরু করে দিয়েছি। স্বল্প ওজন কমাতে হবে। কুঁচকিতে যাতে খিঁচ না ধরে, তার জন্য অল্পবিস্তর স্ট্রেচিংও করতে হবে। খুবই ব্যথা হয়। অ্যাকশনের পরে সেটে আমাকে দেখতে সবচেয়ে খারাপ লাগবে, কারণ ছবিতে আমাকে সত্যিই দুর্দান্ত দেখায়।”

এই পুরস্কার গ্রহণ করার সময় নিজের চিরাচরিত ভঙ্গির মাধ্যমে সেখানে উপস্থিত ৮০০০ দর্শককে মুগ্ধ করেন শাহরুখ খান। কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, “এভাবে হাত খুলে – মানে আমি যেভাবে ছবিতে হাত খুলে থাকি, তার থেকেও বেশি হাত খুলে আমায় স্বাগত জানানোর জন্য সকলকে ধন্যবাদ। এরপর তিনি বলেন, লোকার্নো শহর খুবই সুন্দর, খুবই সাংস্কৃতিক এবং খুবই দুর্দান্ত। মনে হচ্ছে যেন, ভারতে মানে ঘরেই আছি আমি।”