সুকান্ত মজুমদার

RG Kar-এর অধ্যক্ষের বিরুদ্ধে রাজ্যপালকে আগেই বিস্ফোরক অভিযোগ জানিয়েছিলেন সুকান্ত মজুমদার

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা: ‘‘রাজ্যপালকে লেখা সুকান্ত মজুমদারের চিঠিতেও সন্দীপ ঘোষের নাম ছিল। ‌আরজি করের নানান দুর্নীতি ও অনিয়মের সঙ্গে যুক্ত অধ্যক্ষ সন্দীপ ঘোষ।’’ বিস্ফোরক এই অভিযোগ আগেই করেছিলেন বালুরঘাটের সাংসদ তথা বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ‌ লিখিতভাবে রাজ্যপালের কাছে অবিলম্বে তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছিলেন সুকান্ত।

আরও পড়ুন– বাঘিনীর থাবা এসেছিল ধেয়ে, ফসকে যেতেই ময়ূর যা করল ভিডিও না দেখলে বিশ্বাস হবে না

আরজি করে ডাক্তারি সরঞ্জাম কেনায় দুর্নীতি, টেন্ডার দুর্নীতি, ক্যান্টিন পরিচালনার ক্ষেত্রে দুর্নীতি, নিয়োগের ক্ষেত্রে অস্বচ্ছতা-সহ একাধিক বিষয় উল্লেখ করে আরজি করের অধ্যক্ষ সন্দীপ ঘোষ বিরুদ্ধে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে সবিস্তারে চিঠি লিখেছিলেন সুকান্ত মজুমদার। আজ, সোমবার আরজি করের সেই অভিযুক্ত অধ্যক্ষ চিকিৎসক সন্দীপ ঘোষ সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নিজের দায়িত্ব থেকে পদত্যাগ করার কথা জানালেন।

আরও পড়ুন– কুড়ি বছর ধরে ছিল না কোনও খোঁজ, আশা ছেড়ে দিয়েছিল পরিবারও; অবশেষে ঘরের ছেলে ঘরে ফিরতেই উৎসবে মেতে উঠল গোটা গ্রাম

আরজি করের আন্দোলনরত পড়ুয়াদের দাবি দাওয়ার মধ্যেও অন্যতম ছিল সন্দীপ ঘোষের অপসারণ প্রসঙ্গ। বিজেপির রাজ্য সভাপতি তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদারের স্পষ্ট বক্তব্য ছিল যে, ‘‘শাসক দল তৃণমূল কংগ্রেসের মদতেই লাগামছাড়া দুর্নীতি এবং বিভিন্ন অনিয়মের সঙ্গে যুক্ত আরজি করের অধ্যক্ষ সন্দীপ ঘোষ। আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ডাক্তারি পড়ুয়া এবং হাসপাতালের স্বার্থ না দেখে সন্দীপ ঘোষ দিনের পর দিন নানান অপকর্ম চালাচ্ছেন বলেও রাজ্যপালকে লেখা সম্প্রতি সুকান্ত মজুমদারের চিঠি লেখা প্রসঙ্গে সুকান্ত মজুমদার সন্দীপ ঘোষের বিরুদ্ধে আরও একবার কড়া পদক্ষেপ নেওয়ার জোরালো দাবি জানালেন। ‌ যদিও আরজি করের অধ্যক্ষ পদ থেকে পদত্যাগ করার কথা জানানোর সময় সন্দীপ ঘোষের দাবি, তিনি কোনও দিন কোনও ধরনের অন্যায়ের সঙ্গে আপোষ করেননি। কারোর চাপেও তিনি পদত্যাগ করেননি। তিনি স্বেচ্ছায় অধ্যক্ষ পদ থেকে সরে দাঁড়ালেন বলেও সংবাদমাধ্যমকে এদিন জানান আরজি করের সদ্য বিদায়ী অধ্যক্ষ সন্দীপ ঘোষ।