প্রিয়াঙ্কা গান্ধি।

Priyanka Gandhi on RG Kar case: আরজি কর নিয়ে ন্যায়বিচার চেয়ে টুইট প্রিয়াঙ্কা গান্ধির, আর কী বললেন তিনি?

নয়াদিল্লি: আরজি কর কাণ্ড আগেই দেশ জুড়ে প্রতিবাদ শুরু হয়েছে। এবার এই ঘটনা নিয়ে প্রতিক্রিয়া দিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি।  সোমবার এক্স হ্যান্ডলে চিকিৎসককে যৌন নির্যাতন এবং খুনের জন্য ন্যায়বিচার চেয়ে সরব হন প্রিয়াঙ্কা গান্ধি।

সোমবার এক্স হ্যান্ডলে প্রিয়াঙ্কা লেখেন, ‘কলকাতা আরজি কর হাসপাতালে ট্রেইনি চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনা হৃদয়বিদারক। কর্মক্ষেত্রে মহিলাদের নিরাপত্তার বিষয়টি দেশ জুড়েই একটি বড় সমস্যা, এটি নিয়ে কড়া পদক্ষেপ প্রয়োজন’।

আরও পড়ুন: প্রেমিকাকে নিয়ে পলাতক ভাই, দিদিকে গণধর্ষণ তরুণীর পরিবারের! অভিযোগ রেকর্ড করা হয় দৃশ্য

কেন্দ্রে কংগ্রেসের নেতৃত্বাধীন ইন্ডিয়া জোটের সহযোগী দল তৃণমূল। এই বিষয় নিয়ে রাজ্য সরকারকে আক্রমণ না করে প্রিয়াঙ্কা লেখেন, ‘আমি রাজ্য সরকারকে আর্জি জানাচ্ছি এই ঘটনায় দ্রুত এবং কড়া পদক্ষেপ নিতে, যাতে নির্যাতিতার পরিবার এবং সহকর্মী চিকিৎসকরা বিচার পান’। রাজ্যে প্রথম থেকেই আরজি কর ইস্যুতে শাসকদলকে আক্রমণ করেছে বিজেপি। কংগ্রেসের হাইকম্যান্ড অবশেষে এই বিষয়টি নিয়ে মুখ খুলল।

আরও পড়ুন: আরজি করের ঘটনায় সোমবার বড় দাবি পেশ করল চিকিৎসকদের সংগঠন, কী পদক্ষেপ তাঁদের?

রবিবারই চিকিৎসকদের সর্ব ভারতীয় সংগঠন ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন জানিয়েছিল, সোমবার থেকে দেশ জুড়ে আন্দোলনে নামতে চলেছেন রেসিডেন্ট চিকিৎসকরা। আরজি কর হাসপাতালে জুনিয়র ডাক্তারকে নির্যাতন এবং খুনের অভিযোগে ইতিমধ্যেই আন্দোলনে শামিল হয়েছিলেন আরজি করের জুনিয়র ডাক্তাররা।

প্রসঙ্গত, সোমবার সোদপুরে নির্যাতিতার বাড়িতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, কলকাতা পুলিশকে সাত দিনের সময়সীমা দেওয়া হল, না হলে সিবিআইকে তদন্তভারে আপত্তি নেই। মঙ্গলবার, হাই কোর্টে এই নিয়ে একটি মামলার শুনানিও রয়েছে।